অভিনেতা ও সাংসদ ফারুকের অবস্থার আরও অবনতি

নেয়া হতে পারে সিঙ্গাপুর

মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০ | ২:১৩ অপরাহ্ণ

অভিনেতা ও সাংসদ ফারুকের অবস্থার আরও অবনতি

ঢাকাই সিনেমার নন্দিত অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক অনেক দিন ধরেই ঠান্ডা-জ্বরে আক্রান্ত হয়েছে। এমন পরিস্থিতিতে তাকে গত ১৮ আগস্ট রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিলো

ভাবা হচ্ছিলো তিন করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু বেশ কয়েক দফায় করোনা টেস্ট করা হলে সেখানে রেজাল্ট নেগেটিভ এসেছে। তখন বেশ কয়েকদিন হাসপাতালে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হওয়ায় ২৬ আগস্ট হাসপাতাল থেকে বাসায় যান তিনি।

এরপর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় ৩১ আগস্ট তাকে আবার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। আবারও তার করোনার নমুনা পরীক্ষা করা হলে তা নেগেটিভ আসে। কিন্তু জ্বর না সাড়ায় দুশ্চিন্তা বাড়ছে এই অভিনেতাকে নিয়ে। ইউনাইটেডে বেশ কয়েকদিন চিকিৎসা শেষেও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি।

এরপর তাকে গত ৫ সেপ্টেম্বর অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন নায়ক ফারুকের স্ত্রী ফারহানা ফারুক। তিনি জানান, ‘তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছে না। জ্বর সারছে না। দুশ্চিন্তা বাড়ছে।

এখন পর্যন্ত ফারুকের শারীরিক অবস্থা আশংকাজনক। চিকিৎসকরা বলছেন, ফারুকের রক্তে সংক্রমণের জটিলতা দেখা দিয়েছে। যা থেকে খারাপ কিছু হতে পারে। সেজন্য দ্রুত তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে।

এ বিষয়টি জানিয়ে ফারহানা ফারুক জানান, ‘দ্রুতই তাকে বিদেশে নিয়ে যাবার কথা ভাবছি আমরা। সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সঙ্গে যোগাযোগও হচ্ছে। করোনার কারণে বর্তমানে বিদেশে যাতায়াতে অনেক জটিলতা আছে। এসব মোকাবিলা করে উনাকে দ্রুত সিঙ্গাপুরে নেয়ার চেষ্টা করা হবে।’

তিনি আরও বলেন, অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক এবাদুরের তত্ত্বাবধানে ফারুকের চিকিৎসা চলছে। তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসক লাইয়ের সঙ্গে যোগাযোগ করছেন।

Development by: webnewsdesign.com