দুর্নীতির অভিযোগে ফেঁসে যাচ্ছেন বার্সা সভাপতি

শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০ | ১:১৩ অপরাহ্ণ

দুর্নীতির অভিযোগে ফেঁসে যাচ্ছেন বার্সা সভাপতি
হোসে মারিও বার্তোমেউয়ে। ফাইল ছবি।

মেসির বার্সাতে থাকা আর না থাকা নিয়ে কম নাটক হয়নি। আর সে নাটকের কেন্দ্রবিন্দুতে থাকা বার্তোমিউয়ের বিরুদ্ধে এবার দুর্নীতির অভিযোগ এনেছে কাতালান পুলিশ।স্প্যানিশ গণমাধ্যম ‘এল মুন্দো’ এক প্রতিবেদনে জানিয়েছে, কাতালান পুলিশের দাবি-তাদের কাছে বার্তোমেউর বিপক্ষে দুর্নীতির অভিযোগ আনার জন্য পর্যাপ্ত প্রমাণ রয়েছে। এই বার্তোমেউই ‘বার্সাগেট’ কেলেঙ্কারির সঙ্গে জড়িত।

কাতালান ক্লাবটির নাম ভাঙিয়ে নিজের স্বার্থ হাসিলের অভিযোগ উঠেছে বার্তোমেউর বিরুদ্ধে। পুলিশের বলেন, ফৌজদারি অপরাধে অভিযুক্ত হবেন বার্সা প্রেসিডেন্ট। তার বিরুদ্ধে এক প্রতিবেদন আদালতেও নাকি পাঠানো হয়েছে।

মেসির বার্সা ছাড়ার ঘটনা তো কিছুদিন আগের। কিন্তু বার্তোমেউয়ের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে অভিযোগ উঠে সেই ২০১৭ সাল থেকে। বার্সা ক্লাবে নিজের আধিপত্য রাখতে এবং পদকে আরও সুসংহত করতে নাকি সামাজিক যোগাযোগমাধ্যমে বার্সার তারকা খেলোয়াড় ও কোচদের নিয়ে প্রচারণা চালান বার্তোমেউ।

এখানেই থেমে থাকেননি বার্তোমিউ। ১৩টি সামাজিক যোগাযোগের প্লাটফর্ম ব্যবহার করে কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, লিওনেল মেসি, জেরার্ড পিকে, তৎকালীন কোচ পেপ গার্দিওলার নামে অপপ্রচার চালানোর জন্য বার্তোমেউ অনেক টাকাও খরচ করেছেন।

এছাড়াও, আর্জেন্টাইন খুদেরাজ নিজের ইচ্ছেমত দল চালান, দলের সব কিছু নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন, এমন অভিযোগ এসেছে আগেও। এসব অপপ্রচার চালানোর পেছনে বার্তোমেউয়ের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

Development by: webnewsdesign.com