বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে দেশের জার্সিতে রোলানদোর রেকর্ড

বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০২০ | ৯:২৮ অপরাহ্ণ

বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে দেশের জার্সিতে রোলানদোর রেকর্ড

মৌমাছির কামড়ে তার পায়ের পাতায় গভীর ক্ষতের সৃষ্টি হয়েছিল। তাই গত শনিবার ঘরের মাঠে উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো।

দেশের জার্সিতে শততম গোলের অপেক্ষা বাড়ে পর্তুগিজ সুপারস্টারের। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) অবশ্য সেই অপেক্ষার অবসান ঘটল। ইতিহাসে নাম তুলে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথম ইউরোপীয় ফুটবলার হিসেবে দেশের জার্সিতে একশো গোল করার নজির গড়লেন সিআর সেভেন। বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

 

গত বছর নভেম্বর মাসে লুক্সেমবার্গের বিরুদ্ধে রোনাল্ডো তার আন্তর্জাতিক ফুটবলে ৯৯ তম গোলটি করেছিলেন। সেই গোলের পর করোনার ধাক্কায় দীর্ঘ সময়ের বিরতি। অবশেষে মঙ্গলবার রাতে উয়েফা নেশনস লিগের ম্যাচে সুইডেনের বিরুদ্ধে প্রথমার্ধের শেষ লগ্নে বক্সের ২৫ গজ দূর থেকে ট্রেডমার্ক ফ্রি কিক থেকে গোল করে ম্যাজিক মাইলস্টোন ছুঁয়ে ফেললেন সিআর সেভেন।

শততম গোলের দিনেই অবশ্য তার গোলসংখ্যা ১০১-এ নিয়ে গেলেন। ম্যাচের ৭২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন তিনি। রোনালদোর জোড়া গোলে সুইডেনকে ২-০ গোলে হারিয়ে নেশনস লিগে টানা দু’টি ম্যাচ জিতে নিল পর্তুগাল।

বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক আঙিনায় দেশের হয়ে একশো গোল করার নজির গড়েছিলেন ইরানের আলি দেই। তিনি ১৬৫ম্যাচ খেলে ১০৯ টি গোল করেছিলেন। ৩৫ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ১৬৫ ম্যাচ খেলে এখন পর্যন্ত করেছেন ১০১টি গোল। ২০০৩ সালে গ্রিসের বিরুদ্ধে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ঘটে রোনালদোর। সেই শুরু। গোলের সেঞ্চুরি করে এগিয়ে চলেছেন পর্তুগিজ সুপারস্টার।

Development by: webnewsdesign.com