টানা তৃতীয়বার বাফুফে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তাবিথ আউয়াল

শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০ | ২:১৯ অপরাহ্ণ

টানা তৃতীয়বার বাফুফে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তাবিথ আউয়াল

টানা তৃতীয়বারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি পদে নির্বাচন করতে প্রস্তুতি নিচ্ছেন তাবিথ আউয়াল। কাজী সালাউদ্দিন কমিটির গুরুত্বপূর্ণ সদস্য হয়েও, বরাবরের মতো স্বতন্ত্র নির্বাচন করবেন সাবেক এ ফুটবলার। বর্তমান কমিটির অনেক সমালোচনার পরও, সভাপতির প্রতি পূর্ণ আস্থা রাখছেন তিনি। পাশাপাশি সংগঠক হিসেবে নিজেকেও মূল্যায়ন করেছেন তাবিথ।

বিদেশ থেকে পড়াশোনা শেষে, দেশে ফিরে কথা ছিলো সামাল দেবেন পারিবারিক ব্যবসা এবং রাজনীতি। কিন্তু রক্তে যার ফুটবলের নেশা, মাঠ থেকে দূরে থাকা কি তার পক্ষে সম্ভব? তাবিথ আউয়ালও পারেননি সে মায়া ছাড়তে। ফেনী সকারের খেলোয়াড় হিসেবেই আবির্ভাব বাংলাদেশের ফুটবলে।

তবে, দ্রুতই পট পরিবর্তন হয়ে চলে আসেন সংগঠকের ভূমিকায়। স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন ফুটবল ফেডারেশনে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। স্বতন্ত্র হয়েও, টানা দুই বার কাজী সালাউদ্দিন প্যানেলের হেভিওয়েট প্রার্থীদের হারিয়ে বাগিয়ে নেন সহ-সভাপতির পদ।

আবারো প্রস্তুতি নিচ্ছেন তাবিথ আউয়াল। টানা তৃতীয়বারের মতো নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তিনি।

বাফুফের সহ-সভাপতি প্রার্থী তাবিথ আউয়াল বলেন, ‘আমি এখনো মনে করি না সফলভাবে দায়িত্ব শেষ করেছি। প্রত্যাশা আছে অনেক। সব পূরণ করতে পারিনি। তবে নিজেকে মূল্যায়ন করলে দশে সাত দিতে পারি।’

স্বতন্ত্র হলেও বারবার দায়িত্ব পেয়েছেন গুরুত্বপূর্ণ সব কমিটির। এ কারণেই হয়তো, কাজী সালাউদ্দিনের ওপর তার ভরসা, ইস্পাত কঠিন।

তাবিথ আউয়াল আরো বলেন, ‘কাজের ভিত্তি কখনো স্বতন্ত্র বা দলীয় ভেবে হয় না। কাজ করতে চান বর্তমান সভাপতি সালাউদ্দিন। তাকে কাজ না করতে দেয়ার নানা কৌশলও হচ্ছে।’

তবে, বর্তমান পরিস্থিতিতে প্রার্থী না থাকায় সভাপতি এবং সিনিয়র সহ-সভাপতি পদে কোন নির্বাচন না হওয়ার সম্ভাবনা উঁকি দিচ্ছে ফুটবল পাড়ায়। যেটা রঙ নষ্ট করবে নির্বাচনের, মনে করেন তাবিথ।

তিনি বলেন, ‘লড়াই করে যোগ্যদের বিপক্ষে নির্বাচনে জয় অর্জন করার মাঝে একটা মূল্যায়ন আছে।’

এখন পর্যন্ত সহ-সভাপতির ৪ পদে তাবিথ ছাড়াও বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ এমপি, আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, ব্যবসায়ী আতাউর রহমান মানিক এবং আমিরুল ইসলাম বাবু প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।

Development by: webnewsdesign.com