বিনা বাজেটের সিনেমা যুক্তরাষ্ট্রের বক্স অফিস কাঁপিয়ে দিচ্ছে

শুক্রবার, ১৯ জুন ২০২০ | ৪:৫৫ অপরাহ্ণ

বিনা বাজেটের সিনেমা যুক্তরাষ্ট্রের বক্স অফিস কাঁপিয়ে দিচ্ছে

সাধারণত জনপ্রিয় সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তোলে। তবে যুক্তরাষ্ট্রে এবার একেবারে ভিন্ন ধরনের ঘটনা ঘটেছে। বর্তমানে বিনা বাজেটে তৈরি একটি সিনেমা সে দেশের বক্স অফিস কাঁপিয়ে দিয়েছে।

সচরাচর বড় বাজেটে নির্মিত জেমস ক্যামেরন, স্টিভেন স্পিলবার্গ, রেডলি স্কট-এর সিনেমা যুক্তরাষ্ট্র ও পার্শ্ববর্তী দেশগুলোর বক্স অফিসে ঝড় তোলে। এছাড়া অস্কার পাওয়া বেশ কিছু সিনেমা পরবর্তী সময়ে ব্যবসা করে।

তবে গত ১০ জুন একেবারে ভিন্ন ধরনের ঘটনা ঘটেছে। মাত্র ২৯ মিনিট দৈর্ঘ্যের একটি সিনেমা, সেটাও আবার নির্মাণ করা হয়েছে ভিডিওকলে কথা বলার অ্যাপ জুম-এর মাধ্যমে; সেটা একদিনেই টিকিট বিক্রি করেছে ২৫ হাজার চারশ ৮৮ ডলারের। আর সারাবিশ্বে সিনেমাটি বক্স অফিসের শীর্ষে রয়েছে। বক্স অফিস মোজো এ তথ্য জানিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ওই সিনেমাটি নির্মাণের জন্য কোনো বাজেটই ছিল না। আর এটি নির্মাণে কোনো খরচও হয়নি।

বিশেষজ্ঞরা ভেবে পাচ্ছেন না কিভাবে এটি সম্ভব হলো।

জানা গেছে, আনসাবস্ক্রাইব নামক সিনেমায় মাত্র দু’জন অভিনেতা আছেন- একজন হলেন অভিনেতা ও ইউটিউবার এরিক টাবাচ। তিনি যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাসিন্দা। অন্যজন হলেন, চলচ্চিত্রনির্মাতা ক্রিস্টিয়ান নেলসন; তিনি নিউইয়র্ক শহরে থাকেন।

যখন করোনাভাইরাস ছড়িয়ে যায়, সঙ্কটের মুহূর্তে চলচ্চিত্র নির্মাণের সুযোগ খুঁজতে থাকেন তারা। একপর্যায়ে বিনা বাজেটেই সিনেমাটি তারা নির্মাণ করেন। পরে সেটি মুক্তিও দেন।

সূত্র : বিবিসি

Development by: webnewsdesign.com