কিমের সুস্থতা কামনা করলেন ট্রাম্প

বুধবার, ২২ এপ্রিল ২০২০ | ২:১০ অপরাহ্ণ

কিমের সুস্থতা কামনা করলেন ট্রাম্প

সম্প্রতি একটি অস্ত্রোপচারের পর উত্তর কোরিয়া প্রেসিডেন্ট কিম জং উনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তার দ্রুত সুস্থতা কামনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে, কিমের স্বাস্থ্য নিয়ে সরাসরি কোনো মন্তব্য করেননি তিনি।

সম্প্রতি খবর বেরিয়েছে কিমের হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়েছে এবং তার অবস্থা জটিল। তিনি চিকিৎসা নিচ্ছেন।

এ প্রেক্ষিতে মঙ্গলবার হোয়াইট হাউসে সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমি কেবল তার সুস্থতা কামনা করতে পারি। আমি কেবল আশা করতে পারি তিনি সুস্থ হয়ে উঠবেন। তার অসুস্থতা নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা যদি সত্য হয় তবে, তার অবস্থা খুবই মারাত্মক।

কিমের স্বাস্থ্য নিয়ে তার কাছে সরাসরি কোনো তথ্য আছে কিনা এমন প্রশ্নের জবাবে কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন ট্রাম্প। বরং ট্রাম্প বলেছেন, তিনি প্রকাশিত খবর থেকেই কিমের স্বাস্থ্য সম্পর্কে জানতে পেরেছেন।

তবে, এসব খবর সত্য কিনা সে সম্পর্কে তিনি কিছু জানেন না বলেও উল্লেখ করেন।

গত ১৫ এপ্রিল কিমের দাদা ও দেশটির প্রতিষ্ঠাতা কিম ইল সুঙের জন্মদিনের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে কিম জং উনকে দেখা যায়নি। তার এ অনুপস্থিতি নিয়ে শুরু হয় জল্পনা কল্পনা।

উত্তর কোরিয়ার পক্ষত্যাগকারীদের মিডিয়া অনলাইন ডেইলি এনকে’র খবরে বলা হয়, হৎপিন্ডে অস্ত্রোপচারের পর নর্থ পিয়ংগাও প্রদেশে কিমের চিকিৎসা চলছে। তবে, এ খবরের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে সিএনএন একজন মার্কিন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বলেছে, ওয়াশিংটন একটি গোয়েন্দা তথ্য খতিয়ে দেখছে যেখানে বলা হয়েছে অস্ত্রোপচারের পর কিম বিপদজনক অবস্থায় আছেন। যদিও খবরে কোন গোয়েন্দা সূত্রে এ তথ্য পাওয়া গেছে তা বলা হয়নি।

দক্ষিণ কোরিয়া এসব খবরের বিশ্বাসযোগ্যতা নিয়ে সংশয় প্রকাশ করেছে।

Development by: webnewsdesign.com