জেএনইউ-এ হামলার প্রতিবাদ করলেন দীপিকা

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | ৪:৫২ অপরাহ্ণ

জেএনইউ-এ হামলার প্রতিবাদ করলেন দীপিকা

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) মুখোশধারীদের হামলার পর শিক্ষার্থীদের চলমান বিক্ষোভের প্রতি সংহতি জানিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। মঙ্গলবার (৭ জানুয়ারি) তিনি জেএনইউতে বিক্ষোভকারীদের সঙ্গে কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, জেএনইউতে উপস্থিত হলে বিক্ষোভকারীদের পাশে দাঁড়িয়েছিলেন দিপীকা। তবে তিনি কোনও বক্তব্য বা মন্তব্য করেননি। এসময় জেএনইউ ছাত্র সংসদের সভাপতি ঐশি ঘোষসহ অনেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সাবেক ছাত্র নেতা কানহাইয়া কুমারও হাজির ছিলেন।
বলিউড অভিনেত্রীর ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এনডিটিভি’র খবরে বলা হয়েছে, শিক্ষার্থীদের প্রতি সহানুভুতি জানাতেই তিনি জেএনইউতে গিয়েছেন। দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় ক্যাম্পাসে পৌঁছান দীপিকা। সেখানে প্রায় ১৫ মিনিট একটি জনসভায় যোগ দেন। পরে ছাত্র সংসদের কয়েকজনের সঙ্গে কথা বলে বিদায় নেন।
এর আগে সোমবার ভারতজুড়ে শিক্ষার্থীদের প্রতিবাদ নিয়ে এনডিটিভিকে দীপিকা বলেছিলেন, ‘মানুষ ভয় না পাওয়ায়’ তিনি গর্বিত। অভিনেত্রী বলেন, ‘আমার গর্ব হয় যে, আমরা ভয় পাই না। আমি মনে করি, আমরা নিজেদের ভাব প্রকাশ করতে পারব। আমি মনে করি, আমরা যা ভাবছি, তা দেশের ভবিষ্যত নিয়ে। এটি ভাল লাগছে যে, মানুষ নিজেদের মনের কথা প্রকাশ করতে রাস্তায় নেমে এসেছেন। কারণ, পরিবর্তন চাইলে, এটি খুবই জরুরি’।

জেএনইউতে শিক্ষার্থীদের প্রতি সংহতি জানানোর পর দীপিকা অভিনীত চলচ্চিত্র বয়কটের ডাক দিয়েছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।
উল্লেখ্য, রবিবার জেএনইউতে একদল মুখোশধারী লোহার রড নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধেও। হামলায় আহতদের বিরুদ্ধেই এফআইআর রুজু করেছে পুলিশ। ছাত্র সংসদের সভাপতি ঐশি ঘোষের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।তাদের বিরুদ্ধে ছাত্রাবাসের ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করার সময় বাম ও ডানপন্থী শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের অভিযোগ তোলা হয়েছে।

Development by: webnewsdesign.com