পর্ন আসক্তির তালিকায় শীর্ষে ভারত

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ

পর্ন আসক্তির তালিকায় শীর্ষে ভারত

মোবাইল বা স্মার্টফোনে পর্ন ছবি দেখায় আসক্তির তালিকায় শীর্ষে রয়েছে ভারত। প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের একটি সাইট পর্ন হাবের মাধ্যমে প্রকাশিত তথ্য থেকে জানা গেছে ২০১৯ সালে মোবাইল ডিভাইস থেকে ৮৯ শতাংশ ভারতীয় স্মার্টফোন ব্যবহারকারীরা পর্ন ছবি দেখেছেন।
প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের ওই সাইটের তথ্য অনুযায়ী, গত বছর তাদের সাইটে মোবাইল ডিভাইস থেকে আসা দর্শকের সংখ্যা ৭৭ শতাংশ। এডাল্ট কনটেন্ট দেখার ক্ষেত্রে সাবর উপরে রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে যুক্তরাষ্ট্র। সেখান থেকে প্রাপ্তবয়স্কদের জনপ্রিয় ওই সাইটটিতে ঢোকার হার ৮১ শতাংশ। এরপর রয়েছে ব্রাজিল।

ভারতে মূলত কম দামের স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধি ও সাশ্রয়ী ইন্টারনেটের ফলে ব্যবহারকারীরা এসব কনটেন্টের দিকে ঝুঁকছেন। ভারতে ৪৫ কোটির ওপর ইন্টারনেট ব্যবহারকারী রয়েছেন। দেশটিতে এখন প্রতি মাসে গড়ে ৯.৮ জিবি ডেটা ব্যবহার করছেন স্মার্টফোন ব্যবহারকারীরা।
এখন অনেকেই বলছেন, পর্ন দেখার ফলে মানুষের যৌন চিন্তা ও আকাঙ্খায় বিকৃতি ঘটে। যার ফলে পর্ন আসক্তরা ধর্ষণ করে। তবে অনেকের মতে, পর্ন দেখলেই যে কেউ ধর্ষক হয়ে যাবে এমনটা ভাবা যৌক্তিক নয়। আর নয়তো ইউরোপ-আমেরিকার দেশগুলোতেও তেমনটা ঘটতো।

আবার কেউ কেউ বলছেন, ভারতীয় সমাজে যৌনতার স্বাভাবিক বিকাশ হয় না। যৌনতার অবদমনের ফলে তরুণরা পর্ন দেখায় আসক্ত হয়ে পড়ছে অনেক ক্ষেত্রে। আর যৌনতার অবদমন এবং তার সঙ্গে পর্ন আসক্তি যুক্ত হয়ে ভয়াবহ বিকৃতির জন্ম দেয় যৌন আকাঙ্খায়। যার ফলে ধর্ষণের প্রবৃত্ত হয় অনেকে।

Development by: webnewsdesign.com