দেশে কোভিড নাইন্টিন আক্রান্ত হয়ে মারা গেলেন যেসব এমপি, মন্ত্রী, মেয়র

মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০ | ২:০৮ অপরাহ্ণ

দেশে কোভিড নাইন্টিন আক্রান্ত হয়ে মারা গেলেন যেসব এমপি, মন্ত্রী, মেয়র

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে শোক নেমে এসেছে রাজনৈতিক অঙ্গনে। শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ নিয়ে দেশে কোভিড ১৯ আক্রান্ত হয়ে মারা গেলেন বর্তমান সংসদের ক্ষমতাসীন দলের দুই সদস্য।

এর বাইরে প্রাণ হারিয়েছেন সরকারের এক প্রতিমন্ত্রীও। মারা যান ক্ষমতাসীন দলের এক কেন্দ্রীয় নেতা, যিনি সিলেটের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এক সময়।

দেশে কোভিড নাইন্টিন আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা তিন হাজার ছুঁই ছুঁই। আর এ মৃত্যুর মিছিলে প্রাণ হারিয়েছেন বেশ কয়েক রাজনীতিকও।

গত ১৩ জুন রাজধানীর শ্যামলিতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহামম্দ নাসিম।

যিনি সিরাজগঞ্জ ১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

মৃত্যুর কয়েকদিন আগে করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ আসলেও মারা যাওয়ার সপ্তাহ দুয়েক আগের পরীক্ষায় পজিটিভ ছিলেন মোহাম্মদ নাসিম।আর একই দিন রাতে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়ার পর মারা যান টেকনোক্র্যান্ট কোটায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। প্রাথমিক অবস্থায় তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন জানানো হলেও মৃত্যুর পর করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ আসেন তিনিও।।সবশেষ সোমবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নওগাঁ ৬ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ইসরাফিল আলম। গত জুলাই তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলে কোভিড ১৯ পজিটিভ আসেন তিনি। পরে কিছুটা সুস্থ হলে নেয়া হয় বাসায়, করোনা পরীক্ষায় আসেন নেগেটিভ। তবে ১৭ জুলাই আবারো অসুস্থ হয়ে পড়লে ভর্তি করা হয় হাসপাতালে।এদিকে, গত ১৫ জুন ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বদরুন উদিদ্ন আহমদ কামরান।

গত ৫ জুন সিলেটে পরীক্ষা করে কোভিড ১৯ শনাক্ত হন তিনি। অবস্থান অবনতি হলে ৭ জুন তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

Development by: webnewsdesign.com