গণপূর্তের প্রধান প্রকৌশলীর অবৈধ সম্পদের অনুসন্ধান-দুদক

সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০ | ৯:৪৭ অপরাহ্ণ

গণপূর্তের প্রধান প্রকৌশলীর অবৈধ সম্পদের অনুসন্ধান-দুদক

গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলমের অবৈধ সম্পদ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের প্রাথমিক অনুসন্ধানে তার স্ত্রী সাবিনা আলমের ৩ কোটি ৫৪ লাখ ৪৮ লাখ টাকার সম্পদ পাওয়ার তথ্য মিলেছে। অপরদিকে আশরাফুল আলমের পাওয়া গেছে ৫৭ লাখ ৯৭ হাজার টাকার সম্পদ।

প্রাথমিক অনুসন্ধান শেষে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ করে দুদক। নোটিশ পেয়ে তারা সম্পদ বিবরণী দাখিল করেন। তার ভিত্তিতে কমিশন তাদের সম্পদের অনুসন্ধান শুরু করলো সোমবার। অনুসন্ধান করছেন দুদকের সহকারী পরিচালক সাইদুজ্জামান।

জানা গেছে অনুসন্ধান কর্মকর্তা গনপূর্তের প্রধান প্রকৌশলী ও তার স্ত্রী সাবিনা আলমের বিরুদ্ধে অনুসন্ধানের অংশ হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড, রাজউক, সিটি কর্পোরেশনসহ বিভিন্ন দফতরে চিঠি দিয়েছেন।

এদিকে অনিয়ম দুর্নীতির অভিযোগে গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা মেট্রোপলিটন জোন) প্রদীপ কুমার বসুর বিরুদ্ধে গোয়েন্দা তথ্য সংগ্রহ করছে দুদক। দুদকের কাছে লিখিত একটি অভিযোগ রয়েছে। সেই সূত্রে গোয়েন্দা ইউনিট তার দুর্নীতি ও অবৈধ সম্পদের তথ্য সংগ্রহ করছে বলে জানা গেছে।
প্রদীপ কুমার বসু খুলনা জোন থেকে সম্প্রতি গণপূর্ত অধিদফতরের ঢাকা মেট্রোপলিটন জোনে অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে যোগ দেন।

Development by: webnewsdesign.com