বিবাহিত ও অছাত্ররাও থাকতে পারবে ছাত্রদলের কমিটিতে

রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | ১১:৪৩ পূর্বাহ্ণ

বিবাহিত ও অছাত্ররাও থাকতে পারবে ছাত্রদলের কমিটিতে

হামলা-মামলার শিকার হলে বিবাহিত ও অছাত্ররাও থাকতে পারবে ছাত্রদলের কমিটিতে। এমনটাই বলেছে ছাত্রদল। আর বিবাহিতদের ছাত্রদলের নেতৃত্বে আনতে পরস্পর বিরোধে জড়াচ্ছেন স্থানীয় বিএনপি নেতারা।

বিবাহিতদের ছাত্রদলের নেতৃত্বে আনতে সক্রিয় স্থানীয় বিএনপির একাংশ। তবে বিবাহিতদের কমিটিতে না রাখতে কেদ্রীয় ছাত্রদল ও বিএনপিকে চিঠি দিয়েছেন তৃণমূল নেতারা।

সম্প্রতি চট্রগ্রাম মহানগর ছাত্রদলের কমিটিতে ঠাই পেতে আন্দোলনে যান বিবাহিত পদ-প্রত্যাশীরা। এমনকি এই দাবি আদায়ে মহানগর বিএনপি নেতাদের অবরুদ্ধও করেন তারা। পরে বিবাহিতদের কমিটিতে রাখার আশ্বাস দিয়ে মুক্ত হন বিএনপির নেতারা।

দীর্ঘ ৮ বছর পর যশোরের মণিরামপুর থানা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন নিয়ে বিবাহ ইস্যুতে বিবাদে জড়িয়ে পড়েছেন স্থানীয় বিএনপির দুই নেতা। বিবাহিত ইউনুছ আলী জুয়েলকে ছাত্রদলের নেতৃত্বে আনতে চান বিএনপি নেতা মোহাম্মদ মুছা। অন্যদিকে বিবাহিতদের কমিটিতে রাখার বিরোধী আরেক বিএনপি নেতা ইকবাল। বিবাহ ইস্যুতে দুই নেতার পরস্পর বিরোধী অবস্থানের কারণে কমিটি গঠনের প্রক্রিয়া এখন হিমাগারে।

তবে দলের জন্য হামলা-মামলার শিকার হওয়ার রেকর্ড থাকলে বিবাহ ইস্যুকে পাত্তা দিতে নারাজ কেন্দ্রীয় ছাত্রদল।

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন জানান, রাজীব ও আকরামের সময় যেসব জেলা কমিটি হয়েছিল এরমধ্যে অনেকগুলাই পুর্ণাঙ্গ করা হয়নাই। সেসব কমিটিতে আমরা বিবাহিতদের অগ্রাধিকার দিয়ে পুর্ণাঙ্গ করার চেষ্টা করছি। ত্যাগি, পরিশ্রমী যারা বিয়ে করেছেন তারা যাতে পদ পায়, সেই লক্ষ্যেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

Development by: webnewsdesign.com