সিএমপিতে বাড়ল উপ-কমিশনার পদ, গুরুত্বপূর্ণ পদে রদবদল

রবিবার, ২৮ জুন ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

সিএমপিতে বাড়ল উপ-কমিশনার পদ, গুরুত্বপূর্ণ পদে রদবদল

চট্টগ্রাম মহানগর পুলিশে (সিএমপি) নতুন করে আরও পাঁচটি উপ-কমিশনার পদ বাড়ানো (সৃজন) হয়েছে। এর মধ্যে নগর পুলিশের গোয়েন্দা ও ট্রাফিক শাখায় দুটি করে চারটি এবং প্রসিকিউশন শাখায় একটি পদ বাড়ানো হয়েছে। রোববার (২৮ জুন) নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান নিজ ক্ষমতাবলে এ পাঁচটি পদ বাড়িয়ে এসব নতুন পদসহ বাকিগুলোতে কর্মকর্তাদের রদবদল করেছেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিক।

 

তিনি বলেন, ‘কাজে গতিশীলতা আনতে ও আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক কাজের সুবিধার্থে নতুন পদ সৃষ্টি করা হয়েছে। এছাড়াও নিয়মিত বদলির অংশ হিসেবে নগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান ৬ জন ডিসি ও ৩ জন এডিসির পদে রদবদল করেছেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ বদলির আদেশ বহাল থাকবে।’

 

আবু বকর সিদ্দিক জানান, নগর পুলিশের গোয়েন্দা শাখায় এতদিন উত্তর ও বন্দর জোনে দু’জন উপ-কমিশনার ছিলেন। এখন দক্ষিণ ও পশ্চিম জোন সৃষ্টি করে নতুন দু’জন উপ-কমিশনারকে দায়িত্ব দেয়া হয়েছে। গোয়েন্দা শাখার উত্তর জোনের দায়িত্ব থাকা উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে নবগঠিত দক্ষিণ জোনের। এখন থেকে উত্তর জোনে দায়িত্ব পালন করবেন- মুহাম্মদ আলী হোসেন। নবগঠিত পশ্চিম জোনে দায়িত্ব পালন করবেন- মোহাম্মদ মনজুর মোরশেদ।

 

একইভাবে ট্রাফিক বিভাগেও দক্ষিণ এবং পশ্চিম জোন সৃষ্টি করে দু’জন উপ-কমিশনারকে দায়িত্ব দেয়া হয়েছে। উত্তর জোনে দায়িত্ব পালন করে আসা উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ দায়িত্ব পেয়েছেন দক্ষিণ জোনের। পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে দায়িত্বরত মো. মিলন মাহমুদকে উত্তরের দায়িত্ব দেয়া হয়েছে। পুলিশ কর্মকর্তা জয়নাল আবেদিনকে নবগঠিত পশ্চিম জোনের দায়িত্ব দেয়া হয়েছে। প্রসিকিউশন শাখায় এতদিন উপ-কমিশনারের কোনো পদ ছিল না। গোয়েন্দা শাখার একজন উপ-কমিশনার অতিরিক্ত দায়িত্ব পালন করতেন। এখন প্রসিকিউশন শাখায়ও একটি উপ-কমিশনার পদ সৃজন করে এন এম নাসিরুদ্দিনকে দায়িত্ব দেয়া হয়েছে।

 

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, রদবদল এসেছে অতিরিক্ত উপ-কমিশনারের তিনটি পদেও। নগর পুলিশের অপরাধ বিভাগের দক্ষিণ জোনে প্রশাসনিক দায়িত্বে থাকা অতিরিক্ত উপ-কমিশনার পংকজ বড়ুয়াকে দায়িত্ব দেয়া হয়েছে বন্দর জোনের। এ এম হুমায়ুন কবিরকে পিওএম বিভাগ থেকে এনে দায়িত্ব দেয়া হয়েছে পশ্চিম জোনে। সরবরাহ ও এমটি বিভাগে বদলি করা হয়েছে এস্টেট অ্যান্ড বিল্ডিং শাখায় থাকা থেকে নাদিয়া নূরকে।

Development by: webnewsdesign.com