রাজধানীর এলিফ্যান্ট থেকে ৫০ লক্ষ টাকা মুল্যের হেরোইনসহ ২জন আটক

সোমবার, ১৫ জুন ২০২০ | ৫:৪২ অপরাহ্ণ

রাজধানীর এলিফ্যান্ট থেকে ৫০ লক্ষ টাকা মুল্যের হেরোইনসহ ২জন আটক

মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকাশক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।

মাদকাসক্ত তরুণরা কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে নৈতিকতা, মূল্যবোধ ও আদর্শ হতে বিচ্যূত হয়, যা দেশ ও জাতির জন্য বয়ে আনে অপূরণীয় তি। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে সম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এ কর্মরত পুলিশ সুপার মুহম্মদ মহি উদ্দিন ফারুকী’র নেতৃত্বে অদ্য ১৫ জুন, ২০২০ খৃঃ ০৯ঃ৩০ ঘটিকায় গোপণ সংবাদের ভিত্তিতে রাজধানীর এলিফ্যান্ট রোডে অভিযান পরিচালনা করে কুরিয়ার সার্ভিসে আম ও প্রেশার কুকারের ভিতরে করে পাচার হয়ে আসা প্রায় ৫০ লক্ষ টাকা মুল্যের আধা কেজি হেরোইনসহ ২ (দুই) জনকে আঁটক করেছে র‌্যাব-২। তারা উভয়েই স্বামী স্ত্রী। নামঃ ১। হাবিবুর রহমান বাবু (২৯), ২। দিলরু বাদিপা (২৭), সাং-চাকপাড়া, চাপাই নবাবগঞ্জ সদর।

আসামীরা দীর্ঘদিন যাবৎ কুরিয়ার সার্ভিসে শিশুখাদ্য, মৌসুমিফল ও নিত্য প্রয়োজনীয় খাদ্য ও অন্যান্য দ্রব্যাদি প্রেরণের আড়ালে হেরোইন পাচারকরে আসছে। স্থানীয় ভাবে আসামীদের  সম্পর্কে যাচাই-বাছাই কালে জানাযায়, তারা স্বামী স্ত্রী হিসেবে মুন্সিগঞ্জে ভাড়া বাসায় বসবাস করে। স্বামী ও স্ত্রী শাড়ী ও লুঙ্গির ব্যবসা করে জানালেও প্রকৃত অর্থে তারা দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত। কুরিয়ারে প্রতিমাসে ৩ থেকে ৪ টি করে চালান আসে যাতে ৫০ লক্ষ থেকে ২ কোটি টাকার হেরোইন এসে থাকে।

আসামীদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্র ণআইনে রাজধানীর নিউমার্কেট থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

Development by: webnewsdesign.com