ট্যাক্স দিয়েই মাস্ক, গ্লাভস পিপিই ছাড়াচ্ছেন ডা. ফেরদৌস

সোমবার, ১৫ জুন ২০২০ | ৫:০৬ অপরাহ্ণ

ট্যাক্স দিয়েই মাস্ক, গ্লাভস পিপিই ছাড়াচ্ছেন ডা. ফেরদৌস

করোনা চিকিৎসায় যুক্তরাষ্ট্রের সুনাম অর্জনকারী ডা. ফেরদৌস খন্দকার বাংলাদেশে পৌঁছলেও তার ৮ টি স্যুটকেস এয়ারপোর্টে আটকে দেওয়া হয়েছিল। মাস্ক, গ্লাভস ও পিপিইসহ সুরক্ষা সামগ্রী এনেছিলেন বাংলাদেশের সম্মুখসারির করোনা যোদ্ধাদের জন্য। ডাক্তার ফেরদৌস খন্দকারের কোয়ারেন্টিনের ১৪ দিনের মধ্যে ৯ দিন পেরিয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত মানুষের সেবার জন্য সুরক্ষা সামগ্রী ট্যাক্স দিয়েই বিমান বন্দর থেকে ছাড়িয়ে নিচ্ছেন ফেরদৌস খন্দকার। আগামীকাল সকালে তাঁর চাচাতো ভাই আলাউদ্দিন কুসুম বিমান বন্দরে গিয়ে মাস্ক পিপিইসহ ৮টি স্যুটকেস সুরক্ষা সামগ্রী ছাড়িয়ে নিয়ে আসবেন। আজ সোমবার দুপুরে এ বিষয়ে ডাক্তারের চাচাতো ভাইকে এ বিষয়ে লিখিতভাবে কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়েছে।

ডাক্তার ফেরদৌস খন্দকার বলেন ৮ টি স্যুটকেস নিয়ে এসেছিলাম। বেশকিছু মাস্ক, গ্লাভস, পিপিই ইত্যাদি সামগ্রী ডাক্তার নার্সদের দেবো বলে। কিন্তু ট্যাক্সের কারণে এয়ারপোর্টে ছিল, সেই সময় আনতে পারিনি। এদিকে এন্টিবডি পজিটিভ থাকার পরও আমাকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ইতোমধ্যে ৯দিন চলছে। বিমান বন্দর থেকে ট্যাক্স দিয়ে করোনাযোদ্ধাদের জন্য আনা সুরক্ষা সামগ্রী ছাড় করার জন্য আমার কাজিনকে দায়িত্ব দেয়া হয়েছে। আশা করছি বিমান বন্দর থেকে আগামীকার ছাড় করে চিকিত্সক, নার্স, সাংবাদিক ও পুলিশের মাঝে এসব প্রদান করবো।

১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পরিকল্পনা কি? জানতে চাইলে ডাক্তার ফেরদৌস খন্দকার বলেন,‘ এসেছিলাম মানুষের সেবা দিতে, সেটার দিকেই মনোযোগ দিবো। কারো ষড়যন্ত্র কিংবা গুজবের কাছে মাথা নোয়াবো না। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে অসহায় মানুষের সেবা দিয়ে যাবো।

বাংলাদেশে ফেরার পর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারকে ঢাকার ব্র্যাক ট্রেনিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। গত ৭ জুন বিকেলে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন তিনি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র জানায়, যুক্তরাষ্ট্রে থাকতে তার করোনা শনাক্তের অ্যান্টিবডি টেস্ট করা হয়। এর ফলাফল পজিটিভ এসেছিল। এখন করোনা না থাকলেও যেহেতু তিনি বিদেশ থেকে এসেছেন তাই তাকে ব্র্যাক সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে আমেরিকা থেকে বাংলাদেশে ১২৯ জনের মধ্যে সাবাইকেই হোম কোয়ারেন্টিনে থাকার সুযোগ দেয়া হলেও শুধুমাত্র ডাক্তার ফেরদৌস খন্দকারকেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Development by: webnewsdesign.com