২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপির প্রতিক্রিয়া কাল

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ | ৫:৩৮ অপরাহ্ণ

২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপির প্রতিক্রিয়া কাল

জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত তিনি বাজেট উপস্থাপন করেন। অর্থমন্ত্রীর পেশ করা বাজেট নিয়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানাবে না বিএনপি।

এ বিষয়ে জানতে চাইলে, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার দলীয়ভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হবে না। তবে ব্যক্তিগতভাবে দলের কোনো নেতা যদি জানান সেটা ভিন্ন বিষয়। শায়রুল বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বিকেল ৪টায় উত্তরার নিজ বাসা থেকে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বাজেট সম্পর্কে দলের প্রতিক্রিয়া জানাবেন। ওই সংবাদ সম্মেলন জুম অ্যাপের মাধ্যমে প্রচার হবে। একইসঙ্গে বিএনপির ফেসবুক পেজেও লাইভ হবে।

এর আগে ৯ জুন ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে বাজেট ভাবনা তুলে ধরেন। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, করোনা সঙ্কটে মানুষের সার্বজনীন মৌলিক প্রয়োজন খাদ্য, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা, শিক্ষা, বাসস্থান ইত্যাদি দেওয়ায় সরকারের ব্যর্থতা স্পষ্ট হয়েছে। পুনরুদ্ধার প্যাকেজ ও মুদ্রানীতি সহজ করাসহ কিছু পদক্ষেপ নেওয়া হলেও তা পর্যাপ্ত নয়। ‘সামাজিক নিরাপত্তা জাল’ নামে কিছু কর্মসূচি থাকলেও তা নিতান্তই অপ্রতুল। তাছাড়া ওপরে উল্লেখিত কর্মসূচিটিও দুর্নীতিগ্রস্ত।’

Development by: webnewsdesign.com