রাজধানীর বিভিন্ন স্থানে নারীসহ ৩ মানবপাচারকারী গ্রেফতার

মঙ্গলবার, ০৯ জুন ২০২০ | ৭:২৮ অপরাহ্ণ

রাজধানীর বিভিন্ন স্থানে নারীসহ ৩ মানবপাচারকারী গ্রেফতার

ঢাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে মানবপাচার চক্রের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার (৮ জুন) সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের সিরিয়াস ক্রাইম ইউনিট তাদের গ্রেফতার করে। গ্রেফতার আসামিরা হলেন- সোহাগ হোসেন (৫০), খালিদ চৌধুরী (৪২) ও মোছা. সানজিদা (৩৮)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআইডি জানায়, লিবিয়ার ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় মানবপাচারে জড়িত চক্রের সদস্যদের ধরতে সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিট ঢাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে। সেই অভিযানের অংশ হিসেবে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে সিআইডি বাদী হয়ে পল্টন থানায় দুটি ও বনানী থানায় একটি মানবপাচার মামলা দায়ের করেছে। এই পর্যন্ত মানবপাচার সংক্রান্ত সারাদেশে দায়েরকৃত ১২টি মামলা তদন্ত করছে সিআইডি। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত ২৮ মে লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা করে মানবপাচারকারী চক্রের এক সদস্যের পরিবারের লোকজন। নিহত বাকি চারজন আফ্রিকান। সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরের এ ঘটনায় আরও ১১ জন আহত হয়েছেন।

Development by: webnewsdesign.com