করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন মুনতাসীর মামুন

সোমবার, ১৮ মে ২০২০ | ৫:৫৫ অপরাহ্ণ

করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন মুনতাসীর মামুন

করোনাভাইরাস আক্রান্ত প্রখ্যাত ইতিহাসবিদ, গণহত্যা জাদুঘরের প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে ১৬ দিন পর আজ সোমবার বাসায় ফিরেছেন। করোনা আক্রান্ত মায়ের সেবা করতে গিয়ে তিনি আক্রান্ত হয়েছিলেন। এর আগে তাঁর মা-ও করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুন করোনা আক্রান্ত হয়ে গত ৩ মে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরের দিন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। ৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারিরীক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরো দুটি কভিড টেস্ট করা হয়। যেগুলোর ফল নেগেটিভ আসে। এরপর সিএমএইচ কতৃপক্ষ আজ সোমবার (১৮ মে) অধ্যাপক মামুনকে করোনামুক্ত ঘোষণা দেন। হাসপাতালের ছাড়পত্র পেয়ে ১৬ দিন করোনার সাথে যুদ্ধ করে অধ্যাপক মামুন বাসায় ফিরেছেন।

ইতোমধ্যে অধ্যাপক মুনতাসীর মামুনের মা জাহানারা খানও ৮৬ বছর বয়সে করোনাকে জয় করে সুস্থ হয়ে কুর্মিটোলা জেনারেল হাসাতাল থেকে বাসায় ফিরেছেন।

গণহত্যা জাদুঘর ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে অধ্যাপক মামুনের সুস্থ হয়ে বাসায় ফেরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। অধ্যাপক মুনতাসীর মামুনও দেশবাসী, গণমাধ্যম ও শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এবং দোয়া কামনা করেছেন।

Development by: webnewsdesign.com