সিলেটে সপ্তাহব্যাপী বইমেলা সোমবার শুরু

রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯ | ৭:৫৪ অপরাহ্ণ

সিলেটে সপ্তাহব্যাপী বইমেলা সোমবার শুরু

জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এবং সিলেট জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সোমবার ২৩ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী সিলেট বিভাগীয় বইমেলা। মেলাটি চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। সোমবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩ টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে এ বইমেলার উদ্বোধন করবেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, পিএএ। ৭ দিনব্যাপী চলমান এ বইমেলায় প্রতিদিন জাতীয় পর্যায়ের লেখক, সাহিত্যিক, কবি ও উপন্যাসিকগণ উপস্থিত থাকবেন। মেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮ টা পর্যন্ত।
এদিকে বইমেলা রোববার (২২ ডিসেম্বর) সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে সিলেট জেলা প্রশাসন। সভায় উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন প্রমুখ।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় জানানো হয়- বইমেলায় ঢাকা থেকে আগত ২৮টি ও স্থানীয় ১৪টি প্রকাশনা প্রতিষ্ঠান তাদের স্টলে দুর্লভ ও গুরুত্বপূর্ণ বই প্রদর্শন করবে। এছাড়া স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ, বিতর্ক প্রতিযোগিতা, সেমিনার, মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র, মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের কথা, চিরঞ্জিব বঙ্গবন্ধু, জন্মশতবর্ষে তরুণদের ভাবনায় বঙ্গবন্ধু বিষয়ক আলোচনা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তির আয়োজন করা হবে।
পাশাপাশি আই.ই.এল.টি.এস প্রশিক্ষন, ফ্রি মেডিকেল ক্যাম্পসহ প্রতিদিন সন্ধ্যায় থাকবে সিলেটের খ্যাতনামা শিল্পিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
উক্ত বইমেলায় সিলেটের সর্বস্তরের জনগণকে উপস্থিত থাকতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

Development by: webnewsdesign.com