বাগেরহাটে যুবতীর বাচ্চা হওয়াকে কেন্দ্র করে ভাংচুর: মারধর ও মালামাল লুটপাটের অভিযোগ

শুক্রবার, ০৪ সেপ্টেম্বর ২০২০ | ১০:০৬ অপরাহ্ণ

বাগেরহাটে যুবতীর বাচ্চা হওয়াকে কেন্দ্র করে ভাংচুর: মারধর ও মালামাল লুটপাটের অভিযোগ

বাগেরহাট যুবতীর বাচ্চা হওয়াকে কেন্দ্র করে ভাংচুর, লুটপাট ও বাড়িতে থাকা নারীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধায় বাগেরহাট সদর উপজেলার মাঝি ডাঙ্গা গ্রামের মরহুম বাবর আলী শেখ এর বাড়িতে এ ঘটনাটি ঘটে। বাড়িতে কোর পুরুষ মানুষ না থাকার এই সুযোগকে কাজে লাগিয়ে প্রতিপক্ষরা ঘর-বাড়ি ভাংচুর, মালামাল লুট, নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ নিত্য প্রয়োজনীয় অনেক মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

ঘটনার সময় বাড়িতে থাকা মরহুম বাবর আলীর স্ত্রী লাইলী বেগম জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ওই বাড়িতে আমি ও এক মাত্র কন্যা খুকু বেগম ওই বাড়িতে ছিলাম। সন্ধ্যায় হঠাৎ পার্শ্ববর্তী গ্রামের মনি শেখ এর নেতৃত্বে ১৫-২০ জন যুবক আমাদের বাড়িতে বসত ঘরে প্রবেশ করে। ঘর বাড়ী ভাংচুর শুরু করে। তারা আমাদের ঘরের মধ্যে থাকা সবকিছু ভাংচুর করে এসময় আমরা মহিলারা তাদের বাধা দিতে গেলে আমিসহ বাড়িতে থাকা সকলকে এলোপাথারি মারপিট শুরু করে। প্রায় দুই ঘন্টা তান্ডব চালিয়ে তারা আলমারীতে রাখা স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ সব কিছু নিয়ে চলে যায়। এতে আমাদের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি রাতে থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ প্রভাবশালীদের কারনে অভিযোগ নিতে অনিহা প্রকাশ করে। আমি ছেলেদের নিয়ে নিরাপত্তা হীনতায় ভুগছি।

 

বাবর আলীর ছেলে শেখ বেল্লাল বলেন, আমি দীর্ঘদিন কাঠ,বাস ও ঘেরের ব্যবসা করি, জীবনের কষ্টার্জিত টাকা দিয়ে বাড়ি করেছি। সবকিছু মিলিয়ে তারা আমাদের দুটি ঘর ভাংচুর ও লুটপাট করে আমাদের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি করেছে। আমরা এর বিচার ও ক্ষতিপূরণ চাই।

স্থানীয় সোহাগ শেখ,সোহেল খান, মো:আসলাম, মিজান শেখ, রুবেল তালুকদার, শাহিনুর বেগম, শিপলা বেগম বলেন, হঠাৎ করে অনেক লোকজন ঢুকে পাশের বাড়ীতে মারপিট শুরু করে। আমরা ভাংচুরের শব্দ শুনে ছুটে গিয়ে সন্ত্রাসীদের নিবৃত্ত করার চেষ্টা করি। এরই মধ্যে ঘর ভাংচুরসহ অনেক ক্ষতি করে ফেলে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী জানান, বৃষ্টি নামে একটি যুবতীর বাচ্চা হওয়ার অপবাদকে কেন্দ্র করে, বিরোধ থাকায় দীর্ঘদিন ধরে একটি গ্রুপ বাবর শেখ এর পুত্র আলালকে সায়েস্তা করার চেষ্টা করছিল। এরই অংশ হিসেবে এই ঘটনার সুত্রপাত। তবে এভাবে আইন হাতে তুলে নেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেন এলাকাবাসী।

এ ব্যাপারে অভিযুক্ত মনি শেখ ভাংচুর এর অভিযোগ অস্বীকার করে বলেন, বাবর আলীর পুত্র আলাল আমার কন্যাকে বিয়ের প্রলোভন দিয়ে সবনাশ করেছে। আমি এর বিচার চাই।

বাগেরহাট মডেল থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম বলেন,এ ব্যাপারে এখনো কোন অভিযোগ পাই নাই। অভিযোগ পেলে অপরাধী সে যেই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Development by: webnewsdesign.com