ক্যান্সারে আক্রান্ত বড়লেখার “এবাদ”: টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না

বৃহস্পতিবার, ০৩ সেপ্টেম্বর ২০২০ | ৯:১০ অপরাহ্ণ

ক্যান্সারে আক্রান্ত বড়লেখার “এবাদ”: টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না

টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিঁয়নের তারাদরম গ্রামের দরিদ্র চা বিক্রেতা এবাদুর রহমান এবাদ (২৬)।আপনার সাহায্যে বাঁচতে পারে দরিদ্র এই চা বিক্রেতা এবাদের জীবন।

ক্যান্সারে আক্রান্ত এবাদ এখন বাড়িতে শয্যাসায়ী। এ অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন তিনি। জীবন বাঁচাতে তাঁর উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু এই চিকিৎসার ব্যয়ভার বহন করা তাঁর পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না । ফলে নিরুপায় হয়ে চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুতি জানিয়েছেন তাঁর পিতা মনজ্বির আলী।

উপজেলার তারাদরম চৌমুহনী বাজারের চায়ের দোকানী এবাদুর রহমান এবাদ। দোকান থেকে যা আয় হত তা দিয়ে ভালই চলছিল। কিন্তু বছর দুয়েক আগে একসময় তাঁর শরীর দুর্বল লাগতে শুরু করলে তিনি চিকিৎসকের শরণাপন্ন হন। চিকিৎসকরা তাকে ঢাকায় প্রেরনের পরামর্শ দেন।

 

ঢাকায় বক্ষব্যাধি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা পর তাঁর ফুসফুসের ক্যান্সার ধরা পড়ে। এরপর সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা চলতে থাকে। রেডিয়েশন থ্যারাপীর পাশাপাশি ঔষধ সেবনে তিনি সুস্থ হয়ে উঠেন। নতুন জীবনের স্বপ্নে চলতি বছরের প্রথম দিকে এবাদ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু কপালে সুখ আর সয় নি। বিগত ঈদুল আযহার পূর্বে হঠাৎ তাঁর শরীর দুর্বল হয়ে পড়ে। এরপর চিকিৎসকের শরণাপন্ন হলে পরীক্ষায় আবারও তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। বর্তমানে তার কোমর থেকে পা পর্যন্ত অবশ হয়ে গেছ। চলাফেরা করতে পারছেন না। চিকিৎসকরা বলেছেন উন্নত চিকিৎসা করালে এবাদ সুস্ততা লাভ করতে পারেন। কিন্তু টাকার অভাবে তাঁর চিকিৎসা হচ্ছে না।

এমতাবস্তায় সকলের সহযোগিতায় পেলে আবার সুস্থ হয়ে উঠতে পারেন এবাদ। পৃথিবীর আলো-বাতাস, প্রকৃতি ও মানুষের সঙ্গে আরো কিছুদিন বেঁচে থাকার আকাঙ্খায় সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

আপনার,আমার একটু সহযোগিতায় দরিদ্র মনজ্জির আলীর চোঁখের পানি মুছে দিয়ে তার কলিজার টুকরাে সন্তান এবাদের জীবন বাচাঁতে সাহায্যের হাত বাড়িয়ে দেই।

সাহায্য পাঠাতে পারেন ইকবাল হোসেন মাতাব বিকাশ পার্সোনাল-নাম্বার ০১৭৫০৩৫৫৪২৫।যোগাযোগ করতে পারেন (বড় ভাই) আতাউর রহমান ০১৭৭২৪০১৯১১ এই নাম্বারে।

Development by: webnewsdesign.com