পুলিশের পোশাক পরে ছিনতাই,আটক ২

মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০২০ | ৮:২৯ অপরাহ্ণ

পুলিশের পোশাক পরে ছিনতাই,আটক ২
পুলিশের পাহারায় চিকিৎসাধীন আটকরা

ইজিবাইকচালক ছেলে বাবাসহ অন্য তিন যাত্রীকে নিয়ে আত্মীয়ের বাড়ি যাচ্ছিলেন। পথে একটি প্রাইভেটকার পথরোধ করে পুলিশের পোশাক পরিহিত একজন ও অন্য দুইজন নেমে পিতা-পুত্রকে অস্ত্রের ভয় দেখিয়ে গাড়িতে উঠিয়ে নেওয়ার চেষ্টাকালে জনতার হাতে ধরা পড়ে। ক্ষুব্ধ জনতা গলধোলাই দিয়ে দুইজনকে পুলিশের হাতে তুলে দেয়। অন্যজন পোশাক খুলে দৌঁড়ে পালিয়ে যান।

গত সোমবার রাতে এ ঘটনা ঘটে ময়মনসিংহের নান্দাইল-তাড়াইল সড়কের বড়াইল নামক স্থানে। গতকাল মঙ্গলবার দুপুরে তিনজনকে অভিযুক্ত করে মামলা হয়েছে।এ ঘটনায় আহত পিতাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ ছাড়াও পুলিশ প্রহরায় চিকিৎসা নিচ্ছে আটককৃত দুই ছিনতাইকারী।

স্থানীয় সূত্র ও অপহরণের শিকার ব্যক্তি জানান, গত সোমবার রাত আটটার দিকে উপজেলার গাঙাইল ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের ইজিবাইক চালক মো. বরকত উল্লাহ (৫৫) তাঁর স্কুল পড়ুয়া ছেলে মো. আশরাফুল ইসলামকে (১৬) নিয়ে পাশের তাড়াইল উপজেলায় এক আত্মীয়ের বাড়ি যাচ্ছিলেন। গ্রামের সড়ক থেকে নান্দাইল-তাড়াইল পাকা সড়কে উঠলে ইজিবাইকটি ছেলের হাতে দেওয়া হয় চালিয়ে নেওয়ার জন্য। পথে বড়াইল নামক স্থানে যেতেই একটি সাদা রঙের প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-৩৯-০২২৯) পথরোধ করে দাঁড়ায়।

ইজিবাইকচালক আশরাফুল জানান, প্রাইভেটকার থেকে পুলিশের পোশাক পড়ে নামে একজন। হাতে লাঠি নিয়ে পিটে একটা আঘাত করে বলে, ‘তোর নামে মার্ডার কেইস আছে। থানায় যেতে হবে।’ এ সময় তাকে গাড়িতে উঠানোর সময় ইজিবাইকে থাকা অন্য যাত্রীরা নেমে চলে যায়। পরে তার বাবা ও তাঁকেও গাড়িতে উঠিয়ে নেয়। এক পর্যায়ে ভিতরেই প্রতিবাদ করলে তার বাবাকে রড দিয়ে পিটাতে থাকে। এ সময় চিৎকার দিলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস প্রাইভেটকারটিকে আটকে দেয়। পরে দৌঁড়ে পালানোর সময় বাসের যাত্রীরা এবং স্থানীয়রা দুইজনকে ধরে গনধোলাই দিয়ে বেঁধে রাখে। খবর পেয়ে পুলিশ দুই ছিনতাইকারীকে আহত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আটককৃতরা হচ্ছেন- পঞ্চগড় জেলার বোদা উপজেলার রাওতারা মহিষ বাজার গ্রামের শামছুল হকের ছেলে নুরুল ইসলাম (৩০) ও নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার টেংরাপড়া গ্রামের আলী হোসেনের ছেলে আকাশ (৩৫)। অন্য দিকে পালিয়ে যাওয়া ব্যক্তি হচ্ছে নান্দাইলের গাঙাইল ইউনিয়নের মৃত গোমেদ আলীর ছেলে মো. শাহজাহান মিয়া (৩০)।

নান্দাইল থানার ওসি তদন্ত আবুল হাসেম জানান, এ ঘটনায় তিনজনকে অভিযুক্ত করে মামলা হয়েছে। পুলিশের পোশাক জব্ধ করা হয়েছে। এ ছাড়া অপর অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

Development by: webnewsdesign.com