কাজিপুরে ভিজিডি’র ৬২ বস্তা চাউল উদ্ধার

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ৮:০৬ অপরাহ্ণ

কাজিপুরে ভিজিডি’র ৬২ বস্তা চাউল উদ্ধার

সিরাজগঞ্জের কাজিপুরের চরাঞ্চল থেকে সরকারি ভিজিডি (ভারনাবল গ্রুপ ডেভলপমেন্ট) প্রকল্পের আওতায় বরাদ্দকৃত চাউল গোপন সংবাদের ভিত্তিতে ব্যবসায়ীর দোকান থেকে উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটিতে কাউকে গ্রেফতার করতে পারে নি। বিষয়টি নিশ্চিত করেছেন নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা গৌতম চন্দ্র মালী।

কাজিপুর থানা অফিসার ইনচার্জ পঞ্চানন্দ সরকার বলেন, চরাঞ্চলের নাটুযারপাডা পুলিশ ফাঁড়ি ইনচার্জ গৌতম চন্দ্র মালীর নেতৃত্বে পুলিশের একটি দল নিশ্চিন্তপুর ইউনিয়নের ডিগ্রীদোরতা বাজারের চাঁন মিয়ার দোকান থেকে সোমবার ১৩জুলাই রাত ১১টা ২০মিনিটে তালাবদ্ধ অবস্থায় সরকারি ভিজিডি প্রকল্পের ৬২ বস্তা চাউল উদ্ধার করে।

 

এ ঘটনায় আবু বক্কার, রফিকুল ইসলাম, চাঁন মিয়া ও আনোয়াারসহ অজ্ঞাত জ্জ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় নিশ্চিন্তপুর ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, আমার অনুপস্থিতিতে ট্যাগ অফিসার গোলাম রব্বানী ও ইউপি সচিব নুরুল ইসলাম গতকাল ১৩ জুলাই কার্ডধারী সুবিধাভোগীদের মাঝে বিতরণ করে। এ বিষয়ে ট্যাগ অফিসার কাজিপুর বিএডিসি উপ-সহকারী প্রকৌশলী গোলাম রাব্বানী জনান আমার উপস্থিতিতে ১৯৯ জন কার্ডধারী সুবিধাভোগীদের মাঝে ১৯৯ বস্তা চাউল বিতরণ করা হয়েছে। কেউ যদি নেওয়ার পরে বিক্রি করে এতে আমার করার কিছুই নেই।

বিতরণ শেষ হওয়ার পরেও আমি সেখানে ঘন্টা খানেক ছিলাম। এ বিষয কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রসঙ্গত, মহিলা অধিদপ্তর কর্তৃক পরিচালিত ভিজিডি (ভারনাবল গ্রুপ ডেভোলপমেন্ট) প্রকল্পের মাধ্যমে কাজিপুর উপজেলার ২৫ শত ৪১ টি প্রান্তিক পর্যায়ের দুস্থ অসহায় পরিবার সুবিধা পেয়ে থাকে।

Development by: webnewsdesign.com