কুমিল্লার চান্দিনায় বৈদ্যুতিক লাইন সংস্কার সময় বিদ্যুৎস্পৃষ্ট  হয়ে আহত ৩

রবিবার, ২৮ জুন ২০২০ | ৮:২৯ অপরাহ্ণ

কুমিল্লার চান্দিনায় বৈদ্যুতিক লাইন সংস্কার সময় বিদ্যুৎস্পৃষ্ট  হয়ে আহত ৩
কুমিল্লা চান্দিনায় উপজেলা জুড়ে দিনব্যাপী বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে লাইন সংস্কার কালে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে তিন শ্রমিক গুরুতর আহত হয়। শনিবার (২৭ জুন) বিকাল সাড়ে ৫টায় চান্দিনাস্থ কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ প্রধান কার্যালয় সংলগ্ন স্থানে ওই দুর্ঘটনা ঘটে।  আহতরা হলো- চান্দিনার হাড়িখোলা গ্রামের জাহাঙ্গীর হোসেন এর ছেলে রাকিব (২৪), বাবুল মিয়া (৪০) ও মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ গ্রামের সুজন (৩২)। তারা সকলেই কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঠিকাদার সোহেল রানার ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিক।
জানা যায়- শুক্রবার বিকেলে বিদ্যুত লাইন সংস্কার ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য শনিবার (২৭ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চান্দিনা উপজেলা ও আশ-পাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে কয়েকটি স্থানে মাইকিং করা হয়।  যথারীতি শনিবার সকাল ৮টা থেকে বিদ্যুৎ সংযোগও বন্ধ করে কাজ শুরু করে। শনিবার বিকাল ৫টায় পল্লী বিদ্যুৎ অফিসের সাব-স্টেশন সংলগ্ন স্থানে কাজ করা অবস্থায় লাইন চালু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এসময় কেউ বিদ্যুতের খুঁটিতে ছিলেন, কেউবা তাঁর টেনে ধরে রেখেছিলেন। বিদ্যুৎ লাইন চালু করার সাথে সাথে বিকট শব্দে তাৎক্ষণিক লাইন বন্ধ করলেও ততক্ষণে তিন শ্রমিক মারাত্মক আহত হয়। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক সোহেল রানা জানান- আমরা যখন লাইনে কাজ করি তখন ফোনে লাইন বন্ধ নিশ্চিত করে কাজ শুরু করি। আবার যখন কাজ শেষ হয় আমরা নিশ্চিত করলে তখন লাইন চালু করা হয়। আজ (শনিবার) কাজ চলাকালিন সময়ে আমাদের সাথে কথা না বলেই লাইন চালু করেছে সংশ্লিষ্টরা। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ম্যানেজার প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান- মুলত লাইনটি উল্টো দিক থেকে চালু হওয়ায় এ ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

Development by: webnewsdesign.com