বড়লেখায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরণ

শুক্রবার, ২৬ জুন ২০২০ | ১০:৫২ অপরাহ্ণ

বড়লেখায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরণ
প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলে ক্ষুদ্র-নৃ-গোষ্টির জীবনমান উন্নয়নে গৃহিত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির চলতি ২০১৯-২০ অর্থ বছরের আওতায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ক্ষুদ্র-নৃ-গোষ্টির ২৫৪ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
আজ শুক্রবার (২৬জুন) উপজেলা প্রশাসনের আয়োজনে,দুপুরে উপজেলা মিলনায়তনে স্বাস্হ্য বিধিমেনে অনুষ্ঠানের মাধ্যমে এইগুলো বিতরণ করা হয়। অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ শিক্ষাবৃত্তির চেক ও শিক্ষা উপকরণ বিতরণ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ এবং সরকারের পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ , উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান, প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে ‘’বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’’ কর্মসূচির আওতায় প্রাথমিক মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে উপজেলার মোট ২৫৪ জন ক্ষুদ্র নৃগোষ্টীর শিক্ষার্থীর মাঝে বৃত্তির চেক ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
এ মধ্যে প্রাথমিক পর্যায়ের ৮০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ১ হাজার ২০০ টাকা, মাধ্যমিক পর্যায়ে ২৬ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৩হাজার টাকা , উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৪ হাজার ৮০০ টাকার ও স্নাতক পর্যায়ের ১৮জন শিক্ষার্থীর প্রত্যেককে ২৫ হাজার টাকা করে চেক দেওয়া হয়েছে।
এছাড়াও প্রাথমিক পর্যায়ের ১০০ জন শিক্ষার্থীর প্রত্যেককে জ্যামিতি বক্সস পেন্সিল বক্স,ছাতাসহ শিক্ষা উপকরণ সামগ্রী প্রদান করা হয়।

Development by: webnewsdesign.com