রাজশাহীর গোদাগাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানে জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | ৬:০৮ অপরাহ্ণ

রাজশাহীর গোদাগাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানে জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

রাজশাহীর গোদাগাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা মিলনায়তনে সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বক্তরা বলেন, প্রত্যেককে দক্ষ ও ভাষা শিখে বিদেশ যেতে হবে। দালাল দ্বারা প্রতারিত না হয়ে সরকারী ভাবে কাগজ পত্র যাচাই বাছাই করে যেতে হবে। করোনা ভাইরাসের করণে বিদেশ থেকে হাজার হাজার মানুষ চাকুরী হারিয়ে দেশে ফিরে আছেন ফলে রেমিট্যান্সে বিরুপ প্রভাব পড়ছে। যদি দক্ষ শ্রমিক হয়ে বিদেশ যেতেন তবে চাকুরী হারাতে হতো না। বক্তারা করিগরী শিক্ষায় দক্ষ হওয়ার জোর তাগিদ দেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক ও মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি।

উপজেলা কৃসি সম্প্রসারণ কর্মকর্তা মো: মতিয়র রহমানের সঞ্চলনায় সেমিনারে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইমরানুল হক, গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ খাইরুল ইসলাম, বৈদেশিক কর্মসংস্থানের চীফ ইন্সট্রকক্ট্রর মোঃ রবিউল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক এবিএম কামারুজ্জামান বকুল, সাধারন সম্পাদক মোঃ হায়দার আলী, দপ্তর সম্পাদক আব্দুল বাতেন, মহিশালবাড়ী শাহ সুলতান ( রহ) কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও মোঃ দুরুল হোদা প্রমূখ।

Development by: webnewsdesign.com