কাজিপুরে পাট চাষীদের মাঝে রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন।

বুধবার, ২৪ জুন ২০২০ | ৮:১১ অপরাহ্ণ

কাজিপুরে পাট চাষীদের মাঝে রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন।

সোনালি আঁশে সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন উন্নত প্রযুক্তি নির্ভর পাট সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর কাজিপুর এর আয়োজনে উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে পাটচাষীদের মাঝে রাসায়নিক সার বিতরণ কার্যক্রম -২০২০ এর উদ্বোধন করা হয়।

২৪ জুন বুধবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের ৮০ জন নির্বাচিত পাটবীজপ্রাপ্ত কৃষকের মাঝে বিনামূল্যে এই সার বিতরণ করা হয়। রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হোমায়রা ফাহমিদা, কাজিপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিএম আতিকুর রহমান (নান্নু), উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা আবু জোহা প্রমূখ। উল্লেখ্য যে, উপজেলার পাটবীজপ্রাপ্ত দুই হাজার পাঁচশ নির্বাচিত কৃষকের মাঝে পর্যায়ক্রমে বিনামূল্যে এই সার বিতরণ করা হবে।

এ বিষয়ে উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা আবু জোহা বলেন বর্তমান করোনা পরিস্থিতিতে কৃষকেরা পাটচাষে আগ্রহ হারিয়ে ফেলছে। কৃষকদের পাট চাষে উদ্বুদ্ধ করতে প্রনোদনাস্বরূপ এই সার বিতরন কর্মসূচী-২০২০ গ্রহন করা হয়।

Development by: webnewsdesign.com