রাজশাহীতে ট্রাকের পেছনে ধাক্কা, আরেক ট্রাক চালক নিহত

শুক্রবার, ১৯ জুন ২০২০ | ৫:১৪ অপরাহ্ণ

রাজশাহীতে ট্রাকের পেছনে ধাক্কা, আরেক ট্রাক চালক নিহত

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় এক ট্রাক চালকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৯শে জুন) সকাল সাড়ে ৬ টার দিকে মহানগরীর খড়খড়ি বাইপাস সড়কে কাগজ মিলের সামনে এ ঘটনা ঘটে। জানা যায় পাথরবোঝাই একটি ট্রাকের পেছনে অপর ট্রাকের ধাক্কায় সেই চালকের মৃত্যু হয়। নিহত ট্রাক চালকের নাম ইসহাক আলী (৪৬)। নিহত ট্রাকচালক কুষ্টিয়া জেলার সদর থানার মঙ্গলবাড়িয়া গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় হোসেন আলী (২২) নামের এক ট্রাকের হেলপারও আহত হয়েছেন। তিনিও একই গ্রামের বাসিন্দা। আহত হেলপারকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর ট্রাকের চালক টিটু জানান, তারা কয়েকটি ট্রাকে করে পাথর নিয়ে হিলি থেকে ফরিদপুর যাচ্ছিলেন। পাথর বোঝাই একটি ট্রাক ( কুষ্টিয়া ট-১১-১৭৮৯) চালাছিলেন ইসাহাক। রাস্তার মধ্যে তিনি তার হেলপার হোসনকে ট্রাক চালাতে দিয়ে ট্রাকের মধ্যে থাকা কেবিনে ঘুমাতে যান। ট্রাকটি খড়খড়ি বাইপাস এলাকায় হেলপার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থেমে থাকা আরেকটি ট্রাকের পেছনের অংশের সঙ্গে ধাক্কা খায়। এতে ইসহাক ও হোসেন আটকা পড়েন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেনের নেতৃত্বে রাজশাহী সদর ও ফায়ার সার্ভিস নওহটা স্টেশনের দুটি দল ঘটনাস্থলে পৌছে তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এসময় ইসাহাককে রামেক হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হলে ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার বিষয়টি নিশ্চিত করে বলেন ট্রাকটি হেলপার চালাছিলো। একটি ট্রাকের পছনের অংশের সঙ্গে ট্রাকটির ধাক্কা লাগলে সামনের অংশ দুমড়ে, মুচড়ে যায়। এতে কেবিনে ঘুমিয়ে থাকা চালক কেবিনে ও ট্রাকের হেলপার স্টিয়ারিং এর সঙ্গে আটকা পড়ে। পরে র‌্যাম জ্যাক, হাইড্রোলিক স্পেডার ও কাটারের সাহায্যে ট্রাকের কিছু অংশ কেটে তাদের উদ্ধার করা হয় এবং রামেক হাসপাতালে প্রেরণ করা হয়।

রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, পাথরবোঝাই বেশ কয়েকটি ট্রাক হিলি থেকে রাজশাহী হয়ে রাজবাড়ী যাচ্ছিল। ট্রাকগুলো আসলে সামনের একটি ট্রাক ব্রেক কষে। এ সময় পেছনের একটি ট্রাক গিয়ে সামনে ট্রাকে সজোরে ধাক্কা দেয়। এতে ইসহাক ও হোসেন আটকা পড়েন।

এতে গুরুতর আহত হন পেছনের ট্রাকচালক ইসহাক আলী ও হেলপার হোসেন আলী। পরে তাদের দ্রুত ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক ইসহাককে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহত ট্রাকচালক ইসহাক আলীর মরদেহ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এছাড়া দুর্ঘটনাকবলিত ট্রাকটি ঘটনাস্থলে রয়েছে। এখন নিহতের স্বজনরা রাজশাহী এসে পৌঁছালে তার মরদেহ হস্তান্তর করা হবে। এ সড়ক দুর্ঘটনার ঘটনায় চন্দ্রিমা থানায় মামলা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

Development by: webnewsdesign.com