নওগাঁয় সন্ত্রাসী ভাড়া করে বাড়িঘর ভাংচুর, জমির বিনিময়ে আপোষ করেন পুলিশ

শুক্রবার, ১৯ জুন ২০২০ | ৩:০০ অপরাহ্ণ

নওগাঁয় সন্ত্রাসী ভাড়া করে বাড়িঘর ভাংচুর, জমির বিনিময়ে আপোষ করেন পুলিশ

নওগাঁর মহাদেবপুরে জমি সংক্রান্ত জেরে সন্ত্রাসী ভাড়া করে বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনায় অভিযোগ করলেও জমির বিনিময়ে আপোষ করলেন নওহাটা ফাঁড়ি পুলিশের এস,আই ফরিদ উদ্দীন সহযোগীতায়। ঘটনাটি ঘটেছে,বৃৃহস্পতিবার (১৮জুন) সকাল ১১ টায় নওগাঁর মহাদেবপুর উপজেলার ১০নং ভীমপুর ইউপি চকরাজা গ্রামে।

স্থানীয়রা জানান,আতাব মোল্লা এবং মোনাজ মোল্লা দুইজনের মধ্যে বেশ কয়েক বছর যাবত জমি নিয়ে বিরোধ চলছিল। এই জমির বিরোধ কে কেন্দ্র করে বৃহস্পতিবার দিন গ্রামের মন্ডল মাতব্বর নিয়ে বসে মিমাংসা করার কথা চলছিল। এমতো অবস্থা আততাফ রাগান্বিত হয়ে বৈঠক থেকে ওঠে এসে বাহির থেকে সন্ত্রাসী ভাড়া করে নিয়ে এসে মোনাজের বাড়িতে হামলা চালিয়ে তার বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করেন।

মোনাজ মোল্লার বাড়ির লোকজন ঐ বৈঠকে থাকায় তাদের উপর অক্রমণ চালাতে পারেনি আতাবের সন্ত্রাসী বাহিনী। বাড়ি ফাঁকা পেয়ে মোনাজ মোল্লার ঘরের ভিতরের আসবাবপত্র সহ সব কিছু ভাংচুর করে। মোনাজ মোল্লার বাড়ি ঘর ভাংচুর করার কথা জানতে পারলে গ্রামের লোকজন ঐ বৈঠক থেকে এগিয়ে আসতে দেখতে পেয়ে আততাফের সন্ত্রাসী বাহিনী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামের লোকজন তাদের কে আটক করে পুলিশ ফাঁড়িতে খবর দেয়। কিছুণ পর নওহাটা ফাঁড়ি পুলিশ চকরাজা গ্রামে উপস্থিত হয়ে গ্রামের লোকজনের কাছে থেকে ছয়জন সন্ত্রাসীকে আটক করে নিয়ে আসে।

মোনাজ মোল্লা জানান,আমাদের দুপরে মধ্যে বেশ কয়েক বছর যাবত জমি ও বাড়িভিটা নিয়ে বিরোধ চলছে। এই জমি নিয়ে নওগাঁ কোর্ট মামলা ও চলছে এর মাঝেই হঠাৎ একদিন আতাব বলে সে না কি বাড়ি ভিটার কোর্ট থেকে ডিগ্রি পেয়েছে। আমাকে মাঝে মধ্যেই ঘরবাড়ি থেকে উচ্ছেদ ও বিভিন্ন প্রকার হুমকি দিয়ে আসিতেছে। এই বিষয়টি নিয়ে গ্রামের দুপরে লোকজন সহ কাগজপত্র যাচাই-বাছাই চলছে।

এমতবস্থায় আতাব রাগান্বিত হয়ে বৈঠক থেকে ওঠে গিয়ে তার নিয়ে আসা সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে ঘরবাড়ি ও আসবাবপত্র ভাংচুর করে। দুই সপ্তাহে আগে গরু ও ধান বিক্রির নগত ১লক্ষ টাকা নিয়েছে বলে অভিযোগ সুত্রে জানা যায়। বাড়িঘর ভাংচুর বাবদ প্রায় ৩ লক্ষ টাকার য়তি হয়েছে জানা গেছে । সুষ্ঠু তদন্ত করে আতাব এবং তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

আতাব মোল্লা বলেন,আমি এই জমি বিষয়ে কোর্টে মামলা দায়ের করেছিলাম আমি জমির ডিগ্রিও পেয়েছি। আমি বারবার মোনাজ কে বলেছি কিন্ত সে আমার কথা না শোনার কারণে আজকে আমি লোকজন নিয়ে এসে তার বাড়িঘর থেকে উচ্ছেদ করে দিয়ে আমার জায়গায় আমি দখলে নেওয়ার চেষ্টা করেছি।

নওহাটা পুলিশ ফাঁড়ির এস,আই ফরিদ উদ্দীন জানান, ভাংচুর ও লুটপাটের বিষয়ে দুই পক্ষই ফাঁড়িতে বসে আপোষ মিমাংসা করেছেন। কি ভাবে মিমাংসা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, জমির বিনিময় এবং ভাংচুর বাবদ যে ক্ষয়ক্ষতি হয়েছে তা পুষিয়ে দিবেন । মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জুয়েল রানা জানান,বাড়িঘর ভাংচুর ও লুটপাটের বিষয়ে কোন অভিযোগ পাইনি তবে অভিযোগ পেলে তদন্ত সাপেে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Development by: webnewsdesign.com