কাজিপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ, সার ও নগদ অর্থ সহায়তা

বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০ | ৯:২৬ অপরাহ্ণ

কাজিপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ, সার ও নগদ অর্থ সহায়তা

কৃষক ও কৃষি খাতের উন্নয়নের জন্য সরকার নানা সময় নানা পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছে। চলমান করোনা পরিস্থিতে থেমে নেই সরকারের কৃষি সংশ্লিষ্ট কাজিপুর কৃষি সম্পসারণ কার্যালয়ের কর্মকান্ড। কার্যালয়ের কর্মকর্তা ও মাঠ কর্মীরা নিয়মিত কৃষি মাঠ পরিদর্শণ, কৃষকদের পরামর্শ, কৃষকদের মাঝে সার বীজ বিতরণসহ নানাবিধ কর্মকার্ড পরিচালনা করছে।

তারই ধারাবাহিকতায় সাম্প্রতি প্রধানমন্ত্রী ঘোষিত “ এক ইঞ্চি জমিও পতিত থাকবে না” সেই কর্মসূচীর অর্ন্তঃভূক্ত পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপণের লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ, সার ও নগদ অর্থ সহায়তা প্রদান উদ্বোধন অনুষ্ঠান বৃহস্পতিবার বিকাল ৩টায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের আয়োজনে চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এ সময় কর্মসূচীর আওতায় ৩৮৪ জন কৃষকের মাঝে ১১ ধরনের সবজি বীজ বিতরণ কাজের উদ্বোধন করেন, উপজেলা চেয়ারমান খলিলুর রহমান সিরাজী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রেজাউল করিম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান, তরিকুল ইসলাম, তারিকুল আলম, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক মাস্টার, ইউপি সদস্যসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

অত্র উদ্বোধনী অনুষ্ঠানে ইউনিয়নের ৩২ প্রান্তিক কৃষকের মাঝে মৌসুমী ঋতু ভিত্তিক বার মাস ব্যাপী ১১ ধরনের সবজি বীজ বিতরণ এবং সার বেড়া ও পরিচর্যার জন্য প্রত্যেকটা কৃষককে বিকাশের মাধ্যমে ১৯৩৫ টাকা দেওয়া হবে।

Development by: webnewsdesign.com