কুষ্টিয়া ও ভেড়ামারার ১৮ রেড জোনে লকডাউন শুরু বৃহস্পতিবার

মঙ্গলবার, ১৬ জুন ২০২০ | ৮:০৬ অপরাহ্ণ

কুষ্টিয়া ও ভেড়ামারার ১৮ রেড জোনে লকডাউন শুরু বৃহস্পতিবার

কুষ্টিয়া পৌরসভার ৮টি ওয়ার্ড, সদর উপজেলার একটি ইউনিয়ন এবং ভেড়ামারা পৌরসভার ৭টি ওয়ার্ড এবং ২টি ইউনিয়নকে রেড জোনের আওতায় নিয়ে লকডাউনের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১৮ জুন) থেকে এই লকডাউন কার্যকর হবে।

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ বিষয়ক এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওবায়দুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ ৬টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভার কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৪ দিনে করোনা রোগী শনাক্তের সংখ্যার ভিত্তিতে ওয়ার্ডগুলোকে তিন শ্রেনীতে ভাগ করা হয়। তার মধ্যে কুষ্টিয়া পৌরসভার ১নং ওয়ার্ড (থানাপাড়া ও কমলাপুর), ২নং ওয়ার্ড (কুঠিপাড়া), ৫নং ওয়ার্ড  (চৌড়হাস, ফুলতলা), ৬নং ওয়ার্ড (হাউজিং), ৭নং ওয়ার্ড (কালিশংকরপুর), ১৬ নং ওয়ার্ড (বাড়াদী ও কমলাপুর), ১৮ নং ওয়ার্ড (মজমপুর ও উদিবাড়ী) এবং ২০নং ওয়ার্ড (কুমারগাড়া ও চেঁচুয়া) ও শহর লাগোয়া হাটশ হরিপুর ইউনিয়ন রেড জোন ঘোষণা করা হয়।

অন্যদিকে, ভেড়ামারা পৌরসভার রেড জোন এলাকাগুলো হলো- ১নং ওয়ার্ড ফারাকপুর, ২নং ওয়ার্ড ফারাকপুর ও নওদাপাড়া, ৩নং ওয়ার্ড নওদাপাড়া, ৪নং ওয়ার্ড নওদাপাড়া ও পূর্ব ভেড়ামারা, ৬নং ওয়ার্ড কলেজপাড়া, ৮নং ওয়ার্ড কুঠিবাজার, ও ৯নং ওর্য়াড বামনপাড়া।

এছাড়াও চাঁদগ্রাম এবং বাহিরচর ইউনিয়নকেও রেড জোন ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত কুষ্টিয়া জেলায় মোট করোনায় আক্রান্ত ২৪৩ জন।

Development by: webnewsdesign.com