রাজশাহীর বাঘায় পঁচিশজন দরিদ্র শিক্ষার্থী পেলো বাইসাইকেল

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ | ৭:৩৫ অপরাহ্ণ

রাজশাহীর বাঘায় পঁচিশজন দরিদ্র শিক্ষার্থী পেলো বাইসাইকেল

রাজশাহীর বাঘায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পঁচিশজন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রায় ৮ হাজার টাকা মূল্যের বাই সাইকেল বিতরণ করা হয়েছে। বাই সাইকেল চালাতে পারে এমন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল দেওয়া হয়।

বৃহস্পতিবার (১১ জুন) সকালে উপজেলা চত্বরে এই বাই সাইকেল বিতরণ করেণ, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা। উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল আযম, মেরাজুল ইসলাম মেরাজ প্রমূখ।

বাই সাইকেল পেয়ে হাসি খুশি শিক্ষার্র্থীরা। দিঘা বালিকা উচ্চ বিদ্যালয়ের নুসরাত জাহান নূরী নামে এক শিক্ষার্র্থী জানান, সরকারিভাবে দেওয়া এই বাই সাইকেল শুধু স্কুলে যাওয়া আসাতেই নয়, লেখা পড়াতেও আরো আগ্রহী করে তুলবে। অন্যদিকে স্কুলে যেতে সময়ও কম লাগবে।

উপজেলা চেয়ারম্যান এ্যাড লায়েব উদ্দীন লাভলু বলেন, উপজেলা পরিষদ চলতি অর্থ বছরে এডিপি’র অর্থায়নে বাইসাইকেল ক্রয় করে বিতরণ করেন। ট্যাক্র ভ্যাটসহ প্রতিটি বাই সাইকেলের মূলো পড়েছে আট হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, বাল্যবিয়ে বন্ধে সরকার বিভিন্ন প্রকল্প ও কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। এসব কার্যক্রমের একটি বাই সাইকেল বিতরণ। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে ভূমিকা রাখবে ছাত্রীদের দেওর্য়া বাইসাইকেল।

Development by: webnewsdesign.com