রাজশাহী মোহনপুরে করোনায়  শিক্ষকের মৃত্যু

মঙ্গলবার, ০৯ জুন ২০২০ | ৫:২০ অপরাহ্ণ

রাজশাহী মোহনপুরে করোনায়  শিক্ষকের মৃত্যু

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লুৎফর রহমান (৬০) নামের এক শিক্ষকের মৃত্যু হয়েছে। ওই শিক্ষক রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি মারা যান। এ নিয়ে রাজশাহীতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো চারজনের। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল সোমবার সন্ধ্যায় লুৎফরের করোনা পজিটিভ রিপোর্ট আসে। ওইদিন রাত ১১টার দিকে তিনি রামেক হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার সকালে তিনি মারা যান। গত শনিবার তার গ্রামের বাড়ি মোহনপুর থেকে তার নমুনা সংগ্রহ করা হয়েছিলো।

লুৎফর রহমানের বাড়ি রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামে। তার বাবা মৃত শাহজাহান আলী। তিনি মহিষকুণ্ডি উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক ও কেশরহাট বাজারে দন্ত চিকিৎসক। তার স্ত্রী গুলনাহার বেগম মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী। তিনি ২০১৭ সাল থেকে এ্যাজমা রোগে ভুগছিলেন ।

ডাঃ সাইফুল ফেরদৌস আরো জানান, তার মৃত্যুর বিষয়টি হাসপাতালের পক্ষ থেকে কোয়ান্টাম ফাউন্ডেশনকে জানানো হয়েছে। তারা স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের ব্যবস্থা করবে।
পারিবারিক সূত্রে জানা যায়, শ্বাসকষ্ট ও বুকে ব্যথা দেখা দিলে ৬ জুন মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনাগুলি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছিল ।

গতকাল সোমবার সন্ধ্যার পরে বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর জরুরি বিভাগে ভর্তি হন লুৎফর রহমান। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার কিছুক্ষণ পরে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আরিফুল কবির জানান, মৃত লুৎফর রহমানকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। দাফনকাজে সহায়তা করবে কোয়ান্টাম ফাউন্ডেশনের লোকজন। আগামীকাল ১০ জুন ওই পরিবারের ৪ সদস্যের নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য ল্যাবে পাঠানো হবে। লুৎফরের মৃত্যুতে মোহনপুর উপজেলায় এই প্রথম করোনা আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হলো।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কার্যালয়ের তথ্যানুযায়ী, এ উপজেলায় এখন পর্যন্ত ৯ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে ৪ জন সুস্থ হয়েছেন ও একজন মারা গেলেন। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন। আরেক করোনা আক্রান্ত সেনা সদস্যের বাড়ি লক ডাউন করেছে স্থানীয় প্রশাসন।

Development by: webnewsdesign.com