কাজিপুরে উপজেলা প্রশাসনের তৎপরতা থাকা সত্ত্বেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

মঙ্গলবার, ০৯ জুন ২০২০ | ৯:০৯ অপরাহ্ণ

কাজিপুরে উপজেলা প্রশাসনের তৎপরতা থাকা সত্ত্বেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

সারা বিশ্বে যখন করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব লেগেছে তখন এর থেকে বাদ পড়েনি বাংলাদেশও, এতে করে একে একে অচল হয়ে পড়েছে সারা বাংলাদেশ। বিশেষ করে এই করোনা ভাইরাসের জন্য বেশি সমস্যাই পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলো।

আর এর থেকে বাদ পড়েনি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা। সারাদেশব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার বাড়লেও কাজিপুর উপজেলা প্রশাসন ও চিকিৎসকদের করা সর্তকতা সেইভাবে মানা হচ্ছে না। উপজেলা প্রশাসন ও চিকিৎসকগণ বারবার সামাজিক দুরত্ব বজায় রাখতে,মুখে মাস্ক ব্যবহার করা ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া সহ বার বার হাত ধোওয়ার উপর গুরুত্ব দিলেও সরেজমিনে এর উল্টোটাই চোখে পড়ছে।

মঙ্গলবার উপজেলার গান্ধাইল বাজারে মাছের দোকানে গিয়ে দেখা যায় বেশিরভাগ লোকজন মুখে মাস্ক ছাড়া সামাজিক দুরত্ব উপেক্ষা করে কেনা কাটা করছেন। বিকালে মেঘাই হাটেও একই দৃশ্য চোখে পড়ে। বিশেষ করে মাছ ও আম হাটের অধিকাংশ ক্রেতা ও বিক্রেতার মুখে মাস্ক ছিলনা এবং সামাজিক দুরত্বের বিষয়টিও উপেক্ষিত ছিল।

এ বিষয়ে গান্ধাইল বাজারের ইজারাদার রফিকুল ইসলাম জানান, মুখে মাস্ক পরার হার ৯০ শতাংশ কমে গেছে, সামাজিক নিরাপত্তা ব্যবস্থা পুরোপুরি উপেক্ষিত হয়েছে। নাম না প্রকাশের শর্তে লোকজনকে জিজ্ঞাসাবাদে জানা যায় অতিরিক্ত গরম পড়ায় মুখে মাস্ক ব্যবহার করা যাচ্ছে না।

কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল জানান আমরা আমাদের পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি স্বাস্থ্য বিধি মেনে চলতে এবং এ বিষয়ে জনগনকে বার বার সচেতন ও সতর্ক করা হচ্ছে। জনগন যদি নিজে থেকে সচেতন না হয় তাহলে আমাদের পক্ষে এ অবস্থা কাটিয়ে ওঠা সম্ভব নয়। এ অবস্থা অব্যাহত থাকলে করোনা ভাইরাসটি মহামারি আকার ধারণ করতে পারে।

Development by: webnewsdesign.com