শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩০টি মামলা,অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

সোমবার, ০১ জুন ২০২০ | ৭:৩৮ অপরাহ্ণ

শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩০টি মামলা,অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লকডাউনের শর্তাবলী কার্যকর এবং ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে সোমবার পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০টি মামলায় ৫৪,৩০০ টাকা অর্থদণ্ড করা হয়।

লকডাউনের শর্ত অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে মাস্ক না পরা, গণপরিবহনে যাত্রী পরিবহনে অনিয়ম ইত্যাদি অপরাধে এসব অর্থদণ্ড করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দণ্ডবিধিতে এসব মামলা ও অর্থদণ্ড করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ১৯ মামলায় ৩৬০০০ ( ছত্রিশ হাজার) টাকা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ৮ মামলায় ১৩০০ (এক হাজার তিনশত) টাকা এবং জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজার এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়রা সুলতানা ৩ মামলায় ১৭০০০ (সতেরো হাজার) টাকা অর্থদণ্ড আদায় করেন।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান- লকডাউনের শর্তাবলী যথাযথভাবে কার্যকর এবং ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

Development by: webnewsdesign.com