মৌলভীবাজারে এসএসসি পরীক্ষায় ছয়টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ পাস

সোমবার, ০১ জুন ২০২০ | ৭:০১ অপরাহ্ণ

মৌলভীবাজারে এসএসসি পরীক্ষায় ছয়টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ পাস

মৌলভীবাজারে এবার এসএসসি পরীক্ষায় চমকপ্রদ ফলাফল করেছে পরীক্ষার্থীরা। ছয়টি বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। এই সব বিদ্যালয়ের ১৩৫ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ বছর জেলায় পাসের হার ৮০.৮৮%।

বিভিন্ন উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার বিএফ শাহীন স্কুল এন্ড কলেজ থেকে ১৩৯ শিক্ষার্থীর সকলেই পাস করেছে। তাদের মধ্যে ৮২ জন জিপিএ-৫ পেয়েছে। এই উপজেলার বিচারপতি এসকে সিনহা উচ্চ বিদ্যালয়ের ৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সকলে পাস করেছে। তবে কেউ জিপিএ-৫ পায়নি। বড়লেখার আর কে লাইজিয়াম ও বর্ণী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সকলে পাস করেছে। লাইজিয়াম উচ্চ বিদ্যালয়ের ৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বর্ণী আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে।

এ স্কুলের একজন জিপিএ-৫ পেয়েছে। রাজনগর উপজেলার নিভৃত পল্লীর জনতা উচ্চ বিদ্যালয়ের ৫৪ পরীক্ষার্থীর সকলে পাস করেছে। এর মধ্যে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। কুলাউড়ার ক্যামেলিয়া ডানকান উচ্চ বিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর সকলে পাস করেছে। এরমাঝে ১১ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এই সব তথ্য জানিয়েছেন সদর, রাজনগর, কুলাউড়া, কমলগঞ্জ ও বড়লেখা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা।

এ দিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে সদর উপজেলার ফতেপুর দাখিল উলুম, গাউছুল আজম দাখিল মাদ্রাসা, কুলাউড়ার ভাটেরা সাইফুল তাহমিনা দাখিল মাদ্রাসা, ভূকশীমইল আলীম মাদ্রাসা, গাজীপুর দাখিল মাদ্রাসা, বরমচাল হযরত খন্দকার দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে।

Development by: webnewsdesign.com