বড়লেখায় বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রধানমন্ত্রীর মৌসুমি ফল উপহার

সোমবার, ০১ জুন ২০২০ | ৭:১৯ অপরাহ্ণ

বড়লেখায় বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রধানমন্ত্রীর মৌসুমি ফল উপহার

মৌলভীবাজারের বড়লেখায় করোনা-কালীন সময়ে ‘৭১-এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ ভিটামিন সি সমৃদ্ধ ফলমূল বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপন ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ হতে উপজেলার ২৩৪ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে এগুলো বিতরণ করা হয় ।

সোমবার (১জুন) দুপুরে বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকা হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এসময় বক্ত্যব রাখেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান,বড়লেখা উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কামান্ডার হাজি আব্দুল হান্নান, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ।

উপস্হিত ছিলেন,মৌলভীবাজার জেলা মুক্তিযোদ্ধা সহ-কারী কমান্ডার রিয়াজ উদ্দিন, সদর ইউপি কমান্ডার ফণি চন্দ্র সিল,দাসের বাজার ইউপি কমান্ডার মনির উদ্দিন,বর্ণী ইউপি কমান্ডার হাজি আব্দুল জলিল,সুবেদার আব্দুল খালিক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডের আহ্বায়ক মোহাম্মদ শাহজাহান ও সদস্যসচিব শুভাশিষ দে শুভ্র প্রমুখ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত বরাদ্দ থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ করোনা-কালীন সময়ে ‘৭১-এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সুরক্ষায় উপজেলার ২৩৪ জন মুক্তিযোদ্ধাদের মাঝে ভিটামিন সি সমৃদ্ধ ফল বিতরণ করা হয়েছে। সোমবার (১জুন) দুপুরে বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডের কাছে এগুলো হস্তান্তর করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহায়তায় ফলমূলগুলো মুক্তিযোদ্ধাদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বড়লেখা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ উদ্দিন বলেন, ‘এ উদ্যোগের জন্য উপজেলা প্রশাসনকে এবং অত্যন্ত সুষ্ঠুভাবে বিতরণ কার্যক্রমে সহায়তার জন্য বড়লেখা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডকে ধন্যবাদ জানাই।’

এ বিষয়ে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান জানান, ‘করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে। বড়লেখাতেও অনেকে এই রোগে আক্রান্ত হয়েছেন । মুক্তিযোদ্ধাগণ জাতীর শ্রেষ্ঠ সন্তান।অনেক বীর মুক্তিযোদ্ধারা এখন বয়োবৃদ্ধ। করোনা-কালীন এই সময়ে ঝুঁকির মধ্যে রয়েছেন তাঁরা । তাঁদের মনোবল এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য মাননীয় প্রধানমন্ত্রী উপহারস্বরূপ ভিটামিন সি সমৃদ্ধ ফলমূল পাঠানো হয়েছে।

Development by: webnewsdesign.com