করোনাভাইরাস: ভারত থেকে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবার কোয়ারেন্টিনে

সোমবার, ২৩ মার্চ ২০২০ | ৭:৫২ অপরাহ্ণ

করোনাভাইরাস: ভারত থেকে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবার কোয়ারেন্টিনে

রোহিঙ্গা ক্যাম্পে একটি পরিবারকে করোনাভাইরাস সংক্রমণরোধে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পরিবারটি ভারত থেকে পালিয়ে এসেছে বলে জানা গেছে। চার জনের ওই রোহিঙ্গা পরিবারটি টেকনাফের লেদা জাতিসংঘের অভিবাসন সংস্থার (আইওএম) হাসপাতালে রয়েছে।

কোয়ারেন্টিনে থাকা রোহিঙ্গা পরিবারটির সদস্যরা হলেন, মো. ছাদেক (২৫), তার স্ত্রী হোসনে আরা (২৩), ছেলে পারভেজ (৩) ও মেয়ে সাজেদা (১০ মাস)। এর আগে তারা ভারতে রোহিঙ্গা শরণার্থী হিসেবে ছিলেন।

স্থানীয় রোহিঙ্গা নেতারা জানিয়েছেন, সোমবার ভোর ৫টার দিকে খুলনা হয়ে সড়কপথে রোহিঙ্গা ক্যাম্প-২৪ এর ‘ই’ ব্লকে মোস্তাক আহম্মেদ নামক এক ব্যক্তির বাসায় আসে ছাদেকের পরিবারটি। এরপর দুপুরে তাদের আসার খবর জানাজানি হলে পরিবারটিকে ক্যাম্প ইনচার্জ (সিআইসি) অফিসে নিয়ে আসা হয়।

এ বিষয়ে ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি, টেকনাফের নয়াপাড়া ও লেদা রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ (সিআইসি) আব্দুল হান্নান বলেন, গতকাল রবিবার রাতে ভারতের হায়দ্রাবাদ থেকে বাংলাদেশে প্রবেশ করেছে পরিবারটি। ইতিমধ্যে তাদের ইউএনএইচসিআর ও আইওএমের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারটি আপাতত কোয়ারেন্টিনে থাকবে।

টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মোহাম্মদ আলমও ভারত থেকে আসা পরিবারটির কোয়ারেন্টিনে রাখার খবর নিশ্চিত করেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের অবৈধ যাতায়াত টেকনাফকে ঝুঁকির মধ্যে ফেলছে। তিনি রোহিঙ্গা পরিবারটিকে কোয়ারেন্টিনে নেওয়ার সত্যতা নিশ্চিত করেন।

Development by: webnewsdesign.com