জুতার তলা থেকে বেরিয়ে আসলো ৮০ হাজার ডলার!

সোমবার, ০৬ জানুয়ারি ২০২০ | ১:৩২ অপরাহ্ণ

জুতার তলা থেকে বেরিয়ে আসলো ৮০ হাজার ডলার!

যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ২’শটি নোটে ৮০ হাজার মার্কিন ডলারসহ মঈন উদ্দীন (২৭) ও রাসেল (২৫) নামে দুই যুবককে আটক করেছে নাটোর ডিবি পুলিশ। ২ জানুয়ারি, বৃহস্পতিবার বিকেলে শহরের বন বেলঘড়িয়া বাইপাস এলাকায় তল্লাশি চালিয়ে ওই দুই যুবকের জুতার ভেতর বিশেষ কায়দায় রাখা ডলারগুলো উদ্ধার করা হয়।

পরে রাতে নাটোর পুলিশ অফিসে এক সংবাদ ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সুপার জানান, দুই যুবকের কাছে বিপুল পরিমাণ ইউএস ডলার রয়েছে, এমন গোপন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ইন্সপেক্টর সৈকত হাসানের নেতৃত্বে শহরের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস এলাকায় তল্লাশি চৌকি স্থাপন করে যানবাহনে তল্লাশি চালানো হয়।

বিকেল সাড়ে ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা গ্রামীণ ট্রাভেলেস নামে একটি ঢাকা কোচে তল্লাশি চালানো হয়। এসময় সন্দেহ হলে রাসেল ও মঈন নামের ওই দুই যাত্রীকে চ্যালেঞ্জ করে দেহ তল্লাশি করা হয়।

তাদের শরীরে না পাওয়া গেলেও দুজনের চারটি স্যান্ডেলের জুতায় বিশেষ কায়দায় ২০০টি করে রাখা ১০০ ডলার সমমূল্যের মোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়। এসময় ডলারগুলো জব্দ করাসহ দুই যুবককে আটক করা হয়।

আটক রাসেল ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আলমপুর গ্রামের মৃত ফরিদ আহমেদের ছেলে এবং মঈন উদ্দীন একই এলাকার তোতা মিয়ার ছেলে।

পুলিশ সুপার আরো বলেন, আটককৃতরা চাপাইনবাবগঞ্জের সোনা মসজিদ সীমান্ত দিয়ে গোপন পথে ভারত থেকে ডলারগুলো বাংলাদেশে নিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

Development by: webnewsdesign.com