মাহসা ইউনিভার্সিটির ভিপি বশিরকে ইশা ছাত্র আন্দোলন’র পক্ষ থেকে সংবর্ধনা

শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | ১:০৯ অপরাহ্ণ

মাহসা ইউনিভার্সিটির ভিপি বশিরকে ইশা ছাত্র আন্দোলন’র পক্ষ থেকে সংবর্ধনা

মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাহসা ইউনিভার্সিটির নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট (ভিপি) বাংলাদেশী শিক্ষার্থী বশির ইবনে জাফর এর বাংলাদেশে আগমন উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের নেতৃবৃন্দ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুল দিয়ে সংবর্ধনা দেন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মহানগর পূর্বের সাবেক স্কুল বিষয়ক সম্পাদকের আগমনে সকলে ছিল উৎফুল্ল, আনন্দচিত্তে তাকে বরণ করে নেয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মহানগর পূর্বের নেতৃবৃন্দ, উপস্থিত ছিলেন শাখার সভাপতি মুহাম্মাদ আখতারুজ্জামান মাহদী। সহ-সভাপতি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান। সাধারণ সম্পাদক মুহাম্মাদ সাব্বির আহমাদ সহ নগর নেতৃবৃন্দ।
তখন তিনি জানান তিনি তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে পরিবারের সাথে দেখা করে ইশা ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার জেলা সম্মেলনে উপস্থিত হবেন।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাহসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। ২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত এই নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বশিরসহ নয়জন।

দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে। বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে সাত প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৬৮৩ ভোট পেয়ে বিজয়ী হন বাংলাদেশি এই শিক্ষার্থী।
বশির ইবনে জাফরকে সাপোর্ট দেয়ার জন্য প্রথমত সকল বাংলাদেশি শিক্ষার্থী, মালয়েশিয়ান এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীবৃন্দসহ দূর থেকে দেশ-বিদেশের সকল প্রিয় মানুষদের প্রতি আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল বিভাগে অধ্যয়নরত বশির ইবনে জাফরের বাড়ি কিশোরগঞ্জের শোলাকিয়ায়। কওমি মাদ্রাসা ও কলেজে পড়াশোনার পাশাপাশি তিনি কোরআনের হাফেজও।
রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনা করতে যান তিনি।

Development by: webnewsdesign.com