একদিনের সফরে ঢাকা আসছেন হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী

বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০২০ | ৯:২৩ অপরাহ্ণ

একদিনের সফরে ঢাকা আসছেন হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী
হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজার্ত

হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজার্ত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে একদিনের সফরে ঢাকা আসছেন। এই সফরে দ্বিপক্ষীয় দুইটি বিষয়ে দুই দেশের মধ্যে নথিপত্র (ইনস্ট্রুমেন্ট) স্বাক্ষর হতে পারে।পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মঙ্গলবার দিবাগত রাত ১২ টায় (৯ সেপ্টেম্বর) গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানানো হয়।

জানা গেছে, হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজার্ত বৃহস্পতিবার সকালে ঢাকায় নেমেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে যাবেন। সেখানে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠকে বসবেন। দুই দেশের উন্নয়নে বাণিজ্যিক সম্পর্ক কীভাবে আরও ঘনিষ্ঠ করা যায়, দুই মন্ত্রীর বৈঠকে তা প্রাধান্য পাবে।এরপর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজার্ত।

বৈঠক শেষে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই মন্ত্রী দুইটি নথিপত্র (ইনস্ট্রুমেন্ট) স্বাক্ষর করতে পারেন।পিটার সিজার্ত এর সম্মানে বৃহস্পতিবার মধ্যাহ্ন ভোজের আয়োজন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার বিকেলে ঢাকা ছাড়ার কথা রয়েছে হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রীর।

Development by: webnewsdesign.com