নাশকতা মামলায় বিএনপির ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠানো আদেশ

সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০ | ৯:৫৫ অপরাহ্ণ

নাশকতা মামলায় বিএনপির ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠানো আদেশ

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকার ১১ জন বিএনপি নেতাকর্মীকে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বিচারক আশফাকুর রহমান। আজ সোমবার শুনানি শেষে আদালত এই আদেশ দিয়েছে। এর আগে তাঁরা ছয় মাসের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন।

কারাগারে যাওয়া নেতাকর্মীরা হলেন মো. সোহেল রিদোয়ান, মো. বাদশা, আলমগীর, মো. হামিদ, মহিউদ্দিন, সারোয়ার, মো. সেলিম, মোতাবেল, মো. মাহাবুব ও নুরুল আবছার।

 

১১ নেতাকর্মী কারাগারে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী। দৈনিক বাংলাদেশ মিডিয়া’র সঙ্গে আলাপকালে তিনি বলেন, ২০১৮ সালে চান্দগাঁও থানায় একটি নাশকতার মামলা হয়েছিল। সেই মামলায় বিএনপির নেতাকর্মীরা অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। তারা আজ অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হওয়ায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আসামিদের কারাগারে পাঠানো আদেশ দিয়েছে।

ওই মামলার এজহারের তথ্য উল্লেখ করে তিনি বলেন, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন বানচাল করতে তারা গোপন বৈঠক করেছিল। সেখানে পুলিশ অভিযান চালালে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করে পুলিশ। সেই মামলায় আসামিরা কারাগারে গেছে।

Development by: webnewsdesign.com