বঙ্গবন্ধুর জীবন নিয়ে ফজলুর রহমান বাবুর গান

সোমবার, ১০ আগস্ট ২০২০ | ৩:০৯ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর জীবন নিয়ে ফজলুর রহমান বাবুর গান

বঙ্গবন্ধুর বর্ণিল জীবন নিয়ে গান গেয়েছেন ফজলুর রহমান বাবু। সুমন কল্যানের সুর ও সংগীতে ‘লক্ষ-কোটি জনের ভীড়ে মুজিব একজনা’ শিরোনামের গানটিতে উঠে এসেছে জাতির জনকের জন্ম, ছেলেবেলা, রাজনীতিতে যোগদান থেকে শুরু করে ৫২’র ভাষা অন্দোলন, ৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ৬৬’র ছয় দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯’র গণঅভুত্থান, ৭০’র নির্বাচন, মুক্তিযুদ্ধ ও পরবর্তী সব ঘটনা। পূঁথি ও কীর্ত্তনের সংমিশ্রনে গানটির দৈর্ঘ্য প্রায় ৮ মিনিট।

১৫ আগস্টকে সামনে রেখে গানটি ১৩ আগস্ট সন্ধ্যায় ভয়েজটিভি’র নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। প্রকাশের পর যে কেউ গানটি বিনামূল্যে ডাউনলোড বা শেয়ার করতে পারবেন। ইউটিউব কর্তৃপক্ষকে এর জন্য কোনও অর্থ প্রদান করতে হবে না বলে জানিয়েছেন ভয়েজটিভি’র চেয়ারম্যান সেলিম খান।

তিনি বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমান। তাঁর আদর্শ ও নৈতিকতা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য এই উদ্যোগ। গানটি যে কারো অনুপ্রেরণা যোগাবে। ভালো মানুষ হতে সাহায্য করবে। তাই চেয়েছি কোন অর্থের বিনিময়ে নয়, ফ্রি-তে মানুষ জাতির জনককে চিনুক।’ ‘লক্ষ-কোটি জনের ভীড়ে মুজিব একজনা’ গানটির ভিডিওতেও অংশ নিয়েছেন ফজলুর রহমান বাবু। গানটি সেলিম খান পরিচালিত ‘১৫ আগস্ট-অ্যান আনটোল্ড স্টোরি’তে ব্যবহার হয়েছে।

Development by: webnewsdesign.com