বাগেরহাটে সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধভাবে ঘর নির্মানের অভিযোগ

সোমবার, ০৩ আগস্ট ২০২০ | ৮:৩৯ অপরাহ্ণ

বাগেরহাটে সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধভাবে ঘর নির্মানের অভিযোগ

বাগেরহাটে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে জেলার চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কালিগঞ্জ বাজারে এ ঘটনাটি ঘটে। পরে চিতলমারী থানা পুলিশের হস্তক্ষেপে পাকা ঘরের কাজ বন্ধ করা হয়েছে বলে জানা যায়।

এলাকাবাসি সূত্রে জানা যায়, চিতলমারী উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান শামিমের সাথে কালিগঞ্জ বাজারের পাশে মৃত আবু বক্করের ছেলে তুহিনগংদের সন্তোষপুর ইউনিয়নের পিপড়াডাঙ্গা মৌজায় প্রায় ২৫ শতক জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত সম্পত্তি তুহিনগংদের ভোগদখলীয় সম্পত্তি। আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোমবার সকালে বিরোধকৃত সম্পত্তিতে বিভিন্ন এলাকা থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান শামিমের শতাধিক লোকজন এনে বিরোধকৃত জায়গায় অবৈধ ভাবে পাকা ঘর নির্মান কাজ শুরু করে।

 

ভুক্তভোগীরা তাৎক্ষনিক ঘটনাটি চিতলমারী থানায় অবগত করলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় ও তাৎক্ষনিক পাকা ঘর নির্মান কাজ বন্ধ করে দেন। এসময় ঘটনাস্থলে উপস্থিত সকল বহিরাগতদের বের দেন। করোনা কালিন সময়ে কোন প্রকার সামাজিক দুরত্ব না মেনে চেয়ারম্যানের এ ধরনের অনৈতিক কাজে চিতলমারীবাসি ক্ষোভ প্রকাশ করেছেন। এলাকাবাসি আরো জানান,বিরোধপূর্ন জমিটিতে তুহিনগংরা প্রায় ৬ দশক ধরে মিষ্টি আলুর চাষ করে আসছিল। এ কারনে ঐ জমিটি মিঠে আলুর জমি হিসেবে সবার কাছে পরিচিত।

এ ব্যাপারে চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শরিফুল হক জানান, দুই পক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায় ও বিরোধ সংক্রান্ত জায়গার উপর পাকা ঘর নির্মান কাজ বন্ধ করে দেন।

Development by: webnewsdesign.com