রাজশাহী বিভাগে আরো ১৭১ জনের করোনা শনাক্ত: মৃত্যু ১

শনিবার, ০১ আগস্ট ২০২০ | ৮:৫৯ অপরাহ্ণ

রাজশাহী বিভাগে আরো ১৭১ জনের করোনা শনাক্ত: মৃত্যু ১

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে আরো ১৭১ জন। এনিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন ১২ হাজার ৯৪৬ জন। এই সময় আক্রান্তদের মধ্যে রাজশাহীর ১জন রোগীর মৃত্যু হয়েছে।

আজ শনিবার (১ আগস্ট) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৪ ঘন্টায় আরো ৮৯ জনসহ মোট সুস্থদের সংখ্যা এখন ৬ হাজার ৯৫৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ১৭৩ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১ হাজার ২১৪ জন।

 

রাজশাহী বিভাগে এপর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৭৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২৫জন, বগুড়ায় ১০৪, পাননায় ৯, নওগাঁয় ১৪, সিরাজগঞ্জে ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬ জন, জয়পুরহাটে ৩ জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহীতে ৫৩জন, বগুড়ায় ৬৪জন, সিরাজগঞ্জে ৪৮, নওগাঁয় ১, নাটোরে ১ জন এবং জয়পুরহাটে ৪ জন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৮৭৫ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৩ হাজার ১৯৭ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ১ হাজার ৪৪০ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৯৩৭, চাঁপাইনবাবগঞ্জে ৪৪৮ জন, নাটোরে ৪৯২ জন, পাবনা ৮৪৩ জন এবং জয়পুরহাটে ৭১৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

Development by: webnewsdesign.com