গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা থেকে সুস্থ ১১১৭ জন

শনিবার, ০১ আগস্ট ২০২০ | ৩:০০ অপরাহ্ণ

গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা থেকে সুস্থ ১১১৭ জন

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ১,১১৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২,৬৬৮ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,৩৬,২৫৩ জন। এছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। গতকাল মারা গেছেন ৪৮ জন। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ৩,১৩২ জন।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

 

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮,৮০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১,৮৫,৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আরও ২,১৯৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,৩৯,৮৬০ জন।

বুলেটিন শেষে ডা. নাসিমা বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধোন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন। সবাই সচেতন হলে, সতর্ক হলে অবশ্যই করোনাকে প্রতিরোধ করা যাবে এবং এই প্রতিরোধে আপনারা সবাই সামিল হবেন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Development by: webnewsdesign.com