যে সব খাবারে কমে যৌনশক্তি ইচ্ছা

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০ | ৯:২৫ অপরাহ্ণ

যে সব খাবারে কমে যৌনশক্তি ইচ্ছা

কফির অসংখ্য উপকারিতা যেমন আছে, আছে অপকারিতা ও সুন্দর দাম্পত্য জীবনের অবিচ্ছেদ্য অংশ সুস্থ যৌনজীবন। অনেক খাবার যেমন যৌনশক্তি বাড়ায়, তেমনই অনেক খাবার যৌন ইচ্ছা কমতে শুরু করে। তাই যৌন জীবনে সুখী থাকতে চাইলে খাবারের তালিকা থেকে সেগুলোকে বাদ দিতে হবে।

অ্যালকোহল: অতিরিক্ত অ্যালকোহল সেবন মানসিক অবসাদের দিকে ঠেলে দেয়। বেশি অ্যালকোহল গ্রহণে শরীরে টেস্টোস্টেরনের মাত্রাও উল্লেখযোগ্যভাবে কমে যায়। এতে কমে যায় মিলনের ইচ্ছা।



ক্যানড খাবার: ব্যস্ত জীবনে ক্যানড খাবারের প্রতি নির্ভরশীল হয়ে পড়ছে অনেকেই। এ ধরনের খাবারে সোডিয়ামের পরিমাণ বেশি ও পটাশিয়ামের পরিমাণ কম থাকে। খাবারের এই কম্বিনেশন সেক্স অর্গ্যানে রক্তের সঞ্চালন কমিয়ে দেয়। তাই ক্যানড খাবার এড়িয়ে চলাই ভালো।

সয়া: সয়াবিনের মধ্যে থাকা একটি উপাদান শরীরে হরমোনের তারতম্য তৈরির জন্য দায়ী। অতিরিক্ত মাত্রায় এই খাবারটি খেলে, যৌন ইচ্ছা কমতে বাধ্য।

পনির: বাজারে যেসব প্রসেসড পনির কিনতে পাওয়া যায় তা গরুর দুধে তৈরি হলেও তাতে মেশানো হয় নানা ধরনের গ্রোথ হরমোন এবং অ্যান্টিবায়োটিক। তাই চিজ বেশি খেলে মেয়েদের শরীরে এক ধরনের হরমোনের ক্ষরণ বেড়ে যায়। এটি তাদের মধ্যে শারীরিক মিলনের ইচ্ছেকে মেরে ফেলে।

কফি: কফির অসংখ্য উপকারিতা যেমন আছে, আছে অপকারিতাও। এটি আমাদের শরীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায়। এই ধরনের হরমোন আবার সেক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটায়। যা যৌন ইচ্ছা কমিয়ে দেয়।

পুদিনা: পুদিনা শরীর ঠাণ্ডা করে। আর ঠাণ্ডা শরীরে সেক্স ড্রাইভ দূর্বল হয়ে ওঠে। তা ছাড়া পুদিনার মেন্থল শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয়।

Development by: webnewsdesign.com