রংপুরে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডিবির অভিযান: জরিমানা আদায়

বুধবার, ২৯ জুলাই ২০২০ | ১১:০৭ পূর্বাহ্ণ

রংপুরে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডিবির অভিযান: জরিমানা আদায়

মঙ্গলবার(২৮ জুলাই) মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার (ডিবি) আবু মারুফ হোসেন এর তত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক এর নেতৃত্বে এসি (ডিবি) জনাব মোঃ আলতাফ হোসেনসহ সঙ্গীয় অফিসার-ফোর্স একত্রে রংপুর শহরস্থ ধাপ জেলরোড এলাকার বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়।

ক) স্বাধীন ব্লাড ব্যাংকঃ

সিভিল সার্জন, রংপুর এর অনুমতি ছাড়া কার্যক্রম পরিচালনা ও অস্বাস্থ্যকর পরিবেশ এর কারণে উক্ত হাসপাতাল এর মালিক মোঃ আব্দুর রহমান কে ৫০,০০০/- টাকা জরিমান অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদন্ড আদেশ দেন এবং হাসপাতালটি সিলগালা করে বন্ধ ঘোষনা করা হয়।

খ) ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারঃ

সিভিল সার্জন, রংপুর এর অনুমতি ছাড়া কার্যক্রম পরিচালনা, টেকনিশিয়ানের যথাযথ কাগজপত্র না থাকার কারণে
উক্ত ডায়গনস্টিক সেন্টারের ম্যানেজার আফরিনা পারভিনকে ৩০,০০০/ টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড আদেশ দেয়া হয়।

গ) গ্রেন্ট এন্ড মাইন্ড ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারঃ

সিভিল সার্জন, রংপুর এর অনুমতি ছাড়া কার্যক্রম পরিচালনা, অসাস্থ্যকর পরিবেশ, টেকনিশিয়ান একজন শিক্ষার্থী হওয়ার কারণে ম্যানেজার মোছাদ্দেক হোসেন কে ৩০,০০০/- টাকা জরিমান অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এর আদেশ দেন।

ঘ) চেক আপ ডায়গনিস্টিক সেন্টারঃ

 

সিভিল সার্জন, রংপুর এর অনুমতি ছাড়া কার্যক্রম পরিচালনা, সিভিল সার্জন এর নিষেধাজ্ঞা অমান্য, অসাস্থ্যকর পরিবেশ এর কারণে ৫০,০০০/- জরিমানা এবং সকল চিকিৎসা কার্যক্রম বন্ধের আদেশ দেন।

ঙ) হেল্থ এইড ডায়াগনস্টিক সেন্টারঃ

সিভিল সার্জন, রংপুর এর অনুমতি ছাড়া কার্যক্রম পরিচালনা,
এবং অসাস্থ্যকর পরিবেশ এর কারণে প্রোপাইটার মোঃ ওসমান গনি কে ৩০,০০০/- টাকা জরিমান অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড
এর আদেশ দেন।

উপরে উল্লেখিত আদেশ গুলি ভোক্তা অধিকার ও সংরক্ষন আইন ২০০৯ এর ৫২ ধারা মতে।

চ) পপুলার-২ ডায়াগনস্টিক সেন্টারঃ

পরিবেশ সম্মতভাবে বর্জ্য ব্যবস্থাপনা নাই, সিভিল সার্জন, রংপুর এর অনুমতি ছাড়া কার্যক্রম পরিচালনা করার কারণে পরিবেশ আইন ১৯৯৫ এর ১৫ (১) (৬) মোতাবেক ম্যানেজার মোঃ আহাদ কে ১,০০,০০০/- টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড আদেশ দেন এবং পরিবেশ সুন্দর ও সেবার মান সঠিক রাখার নির্দেশ দেন।

এ সময় জেলা প্রশাসক রংপুর এর প্রতিনিধি নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান এবং সিভিল সর্জন রংপুর এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সর্বেমোট ২ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ অভিযানের কারণে রংপুরের সম্মানিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মী, চিকিৎসা সেবা নিতে আসা লোকজন সকলে রংপুর মহানগর পুলিশকে ধন্যবাদ জানান।

রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ কর্তৃক এ অভিযান অব্যাহত থাকবে।

Development by: webnewsdesign.com