হিলিতে মাস্ক ছাড়া ক্রেতা বিক্রেতাদের পণ্য বিক্রয় না করার আহবান

বুধবার, ২৯ জুলাই ২০২০ | ৩:৫২ অপরাহ্ণ

হিলিতে মাস্ক ছাড়া ক্রেতা বিক্রেতাদের পণ্য বিক্রয় না করার আহবান

দিনাজপুরের হিলিতে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে মাস্ক ছাড়া ক্রেতা বিক্রেতাদের পণ্য ক্রয় বিক্রয় না করতে ও চলমান ‘নো মাস্ক নো সেল’ কর্মসূচি সফল করতে জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে হাকিমপুর পৌরসভা।

আজ বুধবার(২৯ জুলাই) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্তের নেতৃত্বে পৌরসভার একটি দল হিলি বাজারে বিভিন্ন দোকানে দোকানে অভিযান চালায়। এসময় যে সমস্ত ক্রেতাদের মুখে মাস্ক নেই তাদের দোকান থেকে বের করে দেওয়া হয় ও তাদের মাস্ক পড়ে এসে কেনাকাটা করতে বলা হয়।



 

একইভাবে দোকানদারদেরও মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করতে ও দোকানদারদের মাস্ক পড়ে পণ্য বিক্রয়ের আহ্বান জানান পৌরমেয়র। এসময় সেখানে হিলি হাট ও বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক আরমান আলী, পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলামসহ অন্যান্য কাউন্সিলর ও স্টাফরা উপস্থিত ছিলেন।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পৌরসভার পক্ষ থেকে বেশ কিছুদিন ধরে ‘নো মাস্ক নো এন্ট্রি’ কর্মসূচি চালু করা হয়। যার বেশ সুফল পাওয়া গেছে, দিনাজপুর জেলার মধ্যে হাকিমপুর উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণের হার এখনও অনেক কম। সেই ধারাবাহিকতা ধরে রাখতে এর পাশাপাশি দোকানগুলোতে ‘নো মাস্ক নো সেল’ কর্মসূচি চালু করা হয়েছে। সকলকে মাস্ক ছাড়া পণ্য ক্রয় বিক্রয় না করতে আজ সচেতন করা হয়েছে। এরপরেও যদি কেউ এই নির্দেশনা না মানেন তাহলে তাদের দোকান এক থেকে পাঁচ দিন মেয়াদে বন্ধ করে দেওয়া হবে বলে সাবধান করে দেওয়া হয়।

Development by: webnewsdesign.com