পটুয়াখালীর বাউফলে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে সর্বস্তরের শোক

মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০ | ২:১২ অপরাহ্ণ

পটুয়াখালীর বাউফলে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে সর্বস্তরের শোক

পটুয়াখালীর বাউফলের কালাইয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বাউফলের বাঘ বলে খ্যত উপজেলা আওয়ামী লীগের নেতা মো. হেমায়েত উদ্দিন মিয়ার (৮৬) মৃত্যুতে জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজ এমপিসহ গভীর শোক প্রকাশ করেছেন বাউফলেরর সর্বস্তরের মানুষ। গতকাল সোমবার রাত নয়টার দিকে ঢাকার আজিমপুরের বাড়িতে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। আজ মঙ্গলবার(২৮ জুলাই) বেলা ১২ টায় বাউফলের কালাইয়া ধানহাট মাঠে প্রথম এবং বেলা সারে ১২ টায় মরহুমের মাতুলালয় স্থানীয় পঞ্চায়েত বাড়ির মাঠে দ্বিতীয় জানাজা শেষে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

মরহুম হেমায়েত মিয়া ১৮৮৪ এবং ১৯৮৮ সালে পরপর দুইবার উপজেলার কালাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তাঁর সময়ে সামাজিক যে কান অপরাধের বিচার নিজ হাতে করতেন। এলাকায় জনশ্রুতি রয়েছে, হেমায়েত মিয়া ছিলেন পুলিশের কাছে আতংক। চুরি ডাকাতি, নারী নির্যাতন শক্তহাতে প্রতিরোধ করায় ঐতিহ্যবাহী কালাইয়া বন্দরের ব্যবসায়ীসহ সকলের কাছে তিনি প্রিয় ও শ্রদ্ধার পাত্র ছিলেন। মরহুমের প্রথম জানাজায় স্মৃতিচারণ করে ঢাকা থেকে মোবাইল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও বর্তমান জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি আ.স.ম. ফিরোজ এমপি।



 

জানাজায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জামাতা আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. নাসির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া, কালাইয়া ইউপি চেয়ারম্যান এসএম ফয়সাল আহমেদ মনির হোসেন মোল্লা, কালাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক কবিরুজ্জামান, কৃষকলীগ নেতা রেজাউল করিম পল্টু এবং ব্যবসায়ি মাসুদ রানা প্রমূখ। উল্লেখ্য, মরহুমের পৈত্রিক বাড়ি ময়মনসিংহ হলেও জন্ম এবং কর্মময় জীবন মাতুলালয় বাউফলের কালাইয়াতেই ছিলো। তাঁর বাবা বরিশালে ওকলাতি পেশার সাথে জড়িত ছিলেন। বাংলাদেশে তাঁর নেতৃত্বে চেয়ারম্যানরা আন্দোলন করে চেয়ারম্যানদের প্রতি মেম্বরদের অনাস্থা প্রথা রোহিত করে রাষ্ট্রপতির মাধ্যমে প্রজ্ঞাপণ জারি করানো হয়।

Development by: webnewsdesign.com