বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

সোমবার, ২৭ জুলাই ২০২০ | ৫:০৭ অপরাহ্ণ

বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বনগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান রিপন চন্দ্র দাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে বনগ্রাম ইউনিয়নের গরীব,অসহায় মানুষদের প্রধানমন্ত্রীর দেওয়া ঈদের উপহারের মোট ৪৬৪ বস্তা (প্রতি বস্তায় ৫০ কেজি) চালের মধ্যে ১২ বস্তা চাল (৬শত কেজি) আত্মসাত করা হয়েছে বলে জানা যায়। এ দিকে ১২ বস্তা চাল আত্মসাতের কারনে সাধারন গরীব ,অসহায় মানুষদের পড়তে হয়েছে চরম ভোগান্তীতে। এ ঘটনায় সকাল ৯টায় চাল দেওয়া শুরু করার কথা থাকলেও উক্ত ঘটনায় বেলা সাড়ে এগারটায় চাল দেওয়া শুরু হয়।

বনগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও স্থানীয় ত্রান কমিটির সদস্য সচিব এম এম সেলিম জানান, সোমবার সকালে ইউপি চেয়ারম্যান ও ট্যাগ অফিসারের উপস্থিতিতে স্থানীয় ত্রান কমিটির সদস্যরা মিলে চালের হিসাব মিলানো হলে যেখানে ৪ শত ৬৪ বস্তা চাল থাকার কথা আমরা ১২ বস্তা কমে ৪ শত ৫২ বস্তা চাল পাই। প্রধানমন্ত্রীর এই ঈদ উপহারের চাল আত্মসাতের সাথে যারা জড়িত সঠিক তদন্ত পূর্বক সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।



 

ট্যাগ অফিসার নিলয় মিস্ত্রী জানান, ১২ বস্তা চাল কম পাওয়া গেছে বিষয়টি মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আমি অবহিত করি। তিনি সাধারন জনগন যাতে ভোগান্তীতে না পড়তে হয় এ জন্য সকলকে চাল বিতরন শুরু করতে বলেন। বনগ্রাম ইউপি চেয়ারম্যান সকল কার্ডধারী ব্যক্তিতে সঠিক ভাবে চাল পাওয়ার আশ্বাস দেন বলে তিনি জানান।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিপন চন্দ্র দাস তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকার এক শ্রেনীর স্বার্থন্বেষী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি জানান, আমি কার্ডধারী সকলের চালের দায়িত্ব নিয়েছি এবং কোন কার্ডধারী ব্যক্তি চাল পাওয়া থেকে বঞ্চিত হবেনা বলে জানান।

Development by: webnewsdesign.com